বিনোদন

ঋতুপর্ণাকে তলব করেছে ইডি

ভারতের পশ্চিমবঙ্গের রেশন দুর্নীতি মামলায় কলকাতার সল্টলেকের সিজিও কমপ্লেক্স ইডির (এনফোর্সমেন্ট ডিরেক্টর) দপ্তরে হাজিরা দিতে গেলেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। এর আগে বেশ কয়েকবার তাকে রেশন দুর্নীতি মামলায় ইডির দপ্তরে তলব করা হলেও তাতে সাড়া দেননি তিনি।

Advertisement

তবে আজ (১৯ জুন) সিজিও কমপ্লেক্সের ইডি দপ্তরে হাজির হন জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। কিন্তু অভিনেত্রীর আসার অনেক আগেই তার হিসাবরক্ষক প্রয়োজনীয় নথি নিয়ে ইডির দপ্তরে হাজির হয়েছিলেন।

আরও পড়ুন

সিনেমা মুক্তির দিনে দুর্নীতি মামলায় ঋতুপর্ণাকে ইডির তলব  ইডির তলব প্রসঙ্গে যা বললেন ঋতুপর্ণা 

ঋতুপর্ণার হিসাবরক্ষক জানিয়েছেন, অভিনেত্রীর কাছে যে সমস্ত হিসাব দেখতে চেয়েছিলেন ইডির কর্মকর্তারা। এ সব নথিপত্র নিয়ে আমি হাজির হয়েছি। যেহেতু অভিনেত্রীর সব হিসাব আমি দেখাশোনা করি, তাই বুঝিয়ে দিতে সুবিধা হবে বলে এখানে আসা।

Advertisement

পশ্চিমবঙ্গের রেশন দুর্নীতি মামলায় এরই মধ্যে রাজ্যে সাবেক খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক জেল হেফাজতের রয়েছে। এছাড়াও রেশন দুর্নীতি মামলায় রাজ্যের শাসক দলের একাধিক নেতা গ্ৰেফতার হয়েছেন। গ্ৰেফতার হওয়া এক অভিযুক্তের সঙ্গে অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তের আর্থিক লেনদেনের তথ্য প্রমাণ হাতে পেয়েছেন বলে দাবি করেছে এই মামলার তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টর (ইডি)।

একটি সূত্রে জানা গেছে, অভিযুক্ত ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করে ইডির কর্মকর্তারা জানতে পেরেছেন এই রেশন দুর্নীতি মামলায় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তের সঙ্গে প্রায় কয়েক কোটি রুপির আর্থিক লেনদেন হয়েছে একটি সংস্থার সঙ্গে। তবে কোন সংস্থার সঙ্গে আর্থিক লেনদেন হয়েছে সে বিষয়ে কিছু জানায়নি ইডি।

আরও জানা গেছে, এর আগে গত ৫ জুন অভিনেত্রীকে রেশন দুর্নীতি মামলায় ডাকা হয়েছিল। কিন্তু অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত বিদেশে থাকায় সে সময় তিনি ইডি দপ্তরে হাজির হতে পারেনি। তবে তিনি দাবি করেছিলেন, ইডির সব রকমের প্রশ্নের উত্তর দিতে আমি প্রস্তুত।

ইডি সূত্রে খবর, এদিন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত বয়ান রেকর্ড করা হবে। ঋতুপর্ণা সেনগুপ্তকে জিজ্ঞাসা বাত করার জন্য ইডির একাধিক কর্মকর্তা সিজিও কমপ্লেক্সে উপস্থিত রয়েছেন। রেশন দুর্নীতির রুপি কি ঘুরপথে গিয়েছিল ঋতুপর্ণার অ্যাকাউন্টে? সে কথা জানতে অভিনেত্রীকে তলব করেছে ইডি।

Advertisement

ডিডি/এমএমএফ/জিকেএস