খেলাধুলা

প্যারিস অলিম্পিকে সরাসরি খেলবেন আরচার সাগর

এই মুহূর্তে বাংলাদেশের পাঁচটি ক্রীড়া দল দেশের বাইরে। ক্রিকেট দল খেলছে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে, জাতীয় আরচারি দল তুরস্কে অলিম্পিক কোটা প্লেস টুর্নামেন্টে খেলতে এবং জাতীয় যুব হকির পুরুষ ও নারী দুটি দল সিঙ্গাপুরে খেলছে এএইচএফ কাপ টুর্নামেন্টে। মালয়েশিয়াতেও বাংলাদেশ ৭ জন অ্যাথলেট অংশ নিয়েছেন আমন্ত্রণমূলক টুর্নামেন্টে।

Advertisement

ঈদের একদিন আগে মালয়েশিয়া থেকে স্বর্ণ জয়ের সুখবর দিয়েছিলেন অ্যাথলেট আল আমিন। আজ (সোমবার) সকালে ক্রিকেট দল নেপালকে হারিয়ে উঠে গেছে প্রত্যাশিত সুপার এইটে। বিকেলে সিঙ্গাপুরে হকির যুবারা উড়িয়ে দিয়েছে শ্রীলংকাকে।

রাতে ঈদের দিনের শেষ সুখবরটি পাঠান তুরস্ক থেকে আরচার সাগর ইসলাম। রিকার্ভ এককের সেমিফাইনালে উঠে তিনি আগামী প্যারিস অলিম্পিকে খেলা নিশ্চিত করেন। পরে ফাইনালে উঠে বাংলাদেশের আরচার এখন স্বর্ণের মঞ্চে। কিছুক্ষণ পরই তিনি উজবেকিস্তানের সাদিকভের বিপক্ষে স্বর্ণের লড়াইয়ে নামবেন।

বাংলাদেশ আরচারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দিন আহমেদ চপল রাতে জাগো নিউজকে জানিয়েছেন, ‘এক থেকে পাঁচের মধ্যে থাকলেই সাগর অলিম্পিকে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করতো। সেমিফাইনালে ওঠায় তার সরাসরি অলিম্পিকে খেলা নিশ্চিত হয়। এখন তিনি স্বর্ণের জন্য খেলবেন।’

Advertisement

ফাইনালে সাদিকভ আমিরখনের সঙ্গে পারেননি বাংলাদেশের আরচার। ৬-০ সেট পয়েন্টে হেরে সন্তুষ্ট থাকতে হয়েছে রৌপ্য নিয়েই। তবে অলিম্পিক গেমসে সরাসরি খেলার টিকিট পেয়ে অনন্য কীর্তিই গড়েছেন বিকেএসপির এই তরুণ আরচার।

 

আরআই/এমএইচ/