জাতীয়

ঈদের দিন আকস্মিক হাসপাতাল পরিদর্শনে স্বাস্থ্যমন্ত্রী

সারাদেশে উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল আজহা। সোমবার (১৭ জুন) ঈদুল আজহার দিন সকালে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন কোনো ধরনের প্রটোকল ছাড়া একাই আকস্মিকভাবে পুরোনো ঢাকার মিটফোর্ড হাসপাতাল, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনিস্টিউট পরিদর্শন করেন।

Advertisement

স্বাস্থ্যমন্ত্রী ঈদের ছুটিতে বাংলাদেশের বিভিন্ন হাসপাতালে জরুরি স্বাস্থ্যসেবা যাতে ব্যাঘাত না ঘটে এবং ঈদের ছুটির সময়ে রোগীদের স্বাস্থ্যসেবা নিশ্চিত ও কর্তব্যরত ডাক্তার, নার্স ও অন্যান্য কর্মচারীরা যাতে খাবার বা অন্য কোনো সমস্যার সম্মুখীন না হন এবং নিরবচ্ছিন্নভাবে সেবা দিয়ে যেতে পারেন সেই উদ্দেশ্যে এই পরিদর্শন করেন বলে জানান।

আরও পড়ুন:

অস্ত্রোপচারে ‘হেলোসিন’ ব্যবহার হলে কঠোর ব্যবস্থা ঈদের ছুটিতে হাসপাতালে স্বাস্থ্যসেবা পরিদর্শনে স্বাস্থ্যমন্ত্রী

সকাল সাড়ে ১০টায় তিনি প্রথমে মিটফোর্ড হাসপাতাল পরিদর্শনে যান। এসময় তিনি ইমার্জেন্সি ইউনিট, আইসিইউ, সার্জারি ওয়ার্ড ও হাসপাতালের রান্নাঘর ঘুরে দেখেন। তিনি চিকিৎসাধীন রোগী, তাদের স্বজন ও কর্তব্যরত ডাক্তারদের সঙ্গে কথা বলেন এবং চিকিৎসার খোঁজ-খবর নেন।

Advertisement

পরে স্বাস্থ্যমন্ত্রী ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যান। সেখানে জরুরি বিভাগে আসা রোগী ও চিকিৎসকদের সঙ্গে কথা বলেন। এখানে তিনি গাইনি, সার্জারি ওয়ার্ডসহ বেশকিছু ওয়ার্ড ঘুরে দেখেন এবং রোগী ও চিকিৎসকদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। শেষে মন্ত্রী শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট পরিদর্শন করেন।

আরও পড়ুন:

গরুর গুঁতায় ভেঙেছে হাড়, ছুরি ফসকে কেটেছে হাত-পা ঈদের দিনও চলছে কোরবানির পশু বেচাকেনা

পরিদর্শন শেষে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন উপস্থিত সাংবাদিকদের বলেন, ঈদের ছুটিতে হাসপাতালে ডাক্তার কম থাকে। তাই ছুটির এই সময়ে যাতে জরুরি স্বাস্থ্যসেবা ব্যাহত না হয় এবং রোগীরা যাতে সেবা পায় সে বিষয়ে সারাদেশে নির্দেশনা দেওয়া হয়েছে। আজ ঈদের দিনে কোনো নির্ধারিত পরিদর্শন নয়। রোগী ও চিকিৎসা সেবায় নিয়োজিত ডাক্তার, নার্স ও ওয়ার্ডবয়দের উৎসাহ প্রদানের জন্যই হাসপাতালে আসা। ইমার্জেন্সি ওয়ার্ডে কাটিং ইনজুরির রোগীই বেশি। মাংস কাটাকাটি করতে গিয়েই এই ইনজুরি। এজন্য তিনি সকলকে সাবধানে মাংস কাটাকাটি করতে অনুরোধ করেন।

আইএইচআর/এসএইচএস/এমএস

Advertisement