জাতীয়

আজ ভিন্ন রূপে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মিনিটে শতাধিক যানবাহন চলাচল করে। পবিত্র ঈদুল আজহা উপলক্ষে এই মহাসড়কে চলাচলকারীদের অনেকেই ছুটি কাটাতে বাড়িতে গেছেন। ফলে যাত্রীবাহি গাড়ির সংখ্যা তো নেই, অন্যান্য যানবাহনও খুব একটা চোখে পড়ছে না।

Advertisement

দেশের অত্যন্ত গুরুত্বপূর্ণ ও ব্যস্ততম ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক। দেশের লাইফ লাইন হিসেবে পরিচিত এ সড়কে প্রতিদিন প্রায় ৩০ হাজার যান চলাচল করে থাকে। চট্টগ্রাম বন্দর থেকে সড়ক পথে দেশের বিভিন্ন স্থানে মালামাল নেওয়ার পথও এটি। কিন্তু ঈদের কারণে চলছে ছুটির আমেজ। তাই মহাসড়কও ফাঁকা।

মিরসরাই সদর থেকে ১০ কিলোমিটার ছোট কমলদহ পর্যন্ত দেখা গেছে, ঢাকা ও চট্টগ্রামমুখী লেনে কোনো ধরনের যানবাহন চলাচল করছে না। সড়ক একেবারে ফাঁকা রয়েছে। মাঝে মধ্যে দুই, একটি সিএনজিচালিত অটোরিকশা চলাচল করছে।

সিএনজিচালিত অটোরিকশা চালক হারাধন চন্দ্র নাথ বলেন, আজ মনে হচ্ছে অন্য সড়কে গাড়ি চালাচ্ছি। সব সময় বড় গাড়ির কারণে চলাচল করা দায় হয়ে যায়, আজ ঈদের কারণে সড়ক ফাঁকা।

Advertisement

আরও পড়ুন:ঈদের দিন ফাঁকা রাজধানী ঢাকাঈদের নামাজে দেশ ও মুসলিম উম্মাহর শান্তি-সমৃদ্ধি কামনাশোলাকিয়ায় ঈদুল আজহার ১৯৭তম জামাত অনুষ্ঠিত

মিরসরাই সদরের ব্যবসায়ী নুরুল গনি তুহিন বলেন, সড়কের এমন চিত্র দেখেছি রমজানের ঈদের দিন আর আজ দেখছি। সারাদিন গাড়ির আওয়াজ শুনতে শুনতে মনে হয় যান্ত্রিক হয়ে গেছি। আজ চিত্র একেবারে ভিন্ন। নেই কোনো গাড়ি নেই কোনো আওয়াজ।

লেগুনা চালক মামুন জানান, সবাই ঈদের কারণে গাড়ি বন্ধ রেখেছে। আমিও বের হইনি। হয়তো বিকেলের পর থেকে কিছু গাড়ি রাস্তায় বের হবে। কারণ তখন কোরবানির কাজ সেরে লোকজনও রাস্তায় বের হবে।

এমএমডি/এসএনআর/জেআইএম

Advertisement