আন্তর্জাতিক

ভারতে যাত্রীবাহী মিনিবাস খাদে পড়ে নিহত ১২

ভারতে একটি যাত্রীবাহী মিনিবাস খাদে পড়ে অন্তত ১২ জন নিহত এবং ১৪ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। শনিবার (১৫ জুন) উত্তরাখণ্ডের রুদ্রপ্রয়াগে ঋষিকেশ-বদ্রীনাথ মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে।

Advertisement

রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীর (এসডিআরএফ) কমান্ড্যান্ট মণিকান্ত মিশ্র জানিয়েছেন, দুর্ঘটনার গাড়িটিতে ২৬ জনেরও বেশি যাত্রী ছিলেন।

আরও পড়ুন>>

পশ্চিমবঙ্গে বিপৎসীমা ছাড়িয়েছে তিস্তার পানি সিকিমে ভারী বৃষ্টি-ভূমিধস, আটকা পড়েছেন পর্যটকরা কুয়েতে নিহত ৪৫ ভারতীয় নাগরিকের মরদেহ নিয়ে প্লেনের যাত্রা

বার্তা সংস্থা এএনআই জানিয়েছে, এসডিআরএফ এবং পুলিশের যৌথ দল উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছে। বেশ কয়েকজন আহত ব্যক্তিকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে পাঠানো হয়েছে।

Advertisement

উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি বলেছেন, রুদ্রপ্রয়াগে সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত ব্যক্তিদের এআইআইএমএস ঋষিকেশে নিয়ে যাওয়া হচ্ছে। তাদের উন্নত চিকিৎসা দিতে কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে। আমাদের সরকার আহতদের সম্ভাব্য সব ধরনের সহায়তা দিতে প্রতিশ্রুতিবদ্ধ।

এই দুর্ঘটনাকে ‘খুবই দুঃখজনক’ অভিহিত করে মুখ্যমন্ত্রী বলেছেন, এ বিষয়ে জেলা ম্যাজিস্ট্রেটকে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি বলেন, আমি ঈশ্বরের কাছে প্রার্থনা করি, তিনি যেন নিহতদের আত্মাকে তার পায়ে স্থান দেন এবং শোকসন্তপ্ত পরিবারকে এই অপরিসীম বেদনা সহ্য করার শক্তি দেন। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।

সূত্র: হিন্দুস্তান টাইমসকেএএ/

Advertisement