বিনোদন

আবারও ডিপফেক ভিডিওর শিকার আলিয়া!

বলিউড তারকা আলিয়া ভাট আবারও ডিপফেক ভিডিওর খপ্পরে পড়েছেন। গত মাসেই তার মুখের ছবি অভিনেত্রী ওয়ামিকা গাব্বির শরীরে বসিয়ে এআই ভিডিও সোশ‌্যাল মিডিয়ায় ভাইরাল করা হয়েছিল।

Advertisement

এবার আলিয়ার মুখ কালো কামিজ পরা এক তরুণীর শরীরে বসিয়ে দেওয়া হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে, চিকেনকারি কাজ করা সালোয়ার-কামিজ পরে ঝোলা দুল পরছেন।

জামার হাতায় চিকেনের নকশাকে ক‌্যামেরায় দেখাচ্ছেন। এর আগে একাধিক বলিউড নায়িকার ভিডিও আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বা কৃত্রিম বুদ্ধিমত্তার সাহায্যে অশ্লীল পোশাক বা অঙ্গভঙ্গি করা অন‌্য কারো শরীরে বসিয়ে সোশ‌্যাল মিডিয়ায় ভাইরাল করা হয়েছে।

আরও পড়ুন:

Advertisement

২৯ বছরে মা হওয়া প্রসঙ্গে যা বললেন আলিয়া ভাট পতিতালয়ে আলিয়া ভাট, চমকে গেছে বলিউড

এ নিয়ে বিতর্কও ছড়িয়েছে। অমিতাভ বচ্চন থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও উদ্বেগ প্রকাশ করে সরব হয়েছেন এআইয়ের সাহায্যে তৈরি এই ডিপফেক ভিডিও নিয়ে। এবারও আলিয়ার ডিপফেক ভিডিওটি ভাইরাল হতে নেটিজেনদের অনেকেই এআই কতটা বিপজ্জনক তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।

জানা গেছে, সমীক্ষা অভতর নামে এক ইনস্টাগ্রাম ব‌্যবহারকারীর পক্ষ থেকে ভিডিওটি পোস্ট করা হয়েছে। প্রোফাইলে লেখা, এখানে সমস্ত ভিডিও এআইয়ের সাহায্যে শুধুমাত্র বিনোদনের উদ্দেশ্যে তৈরি। এরই মধ্য ভিডিওটি ১৭ মিলিয়ন দর্শক দেখে ফেলেছে।

এমএমএফ/এএসএম

Advertisement