সাহিত্য

‘গর্বিত বাবা অ্যাওয়ার্ড’ পেলেন সাদাত হোসাইনের বাবা

জনপ্রিয় তরুণ কথাসাহিত্যিক সাদাত হোসাইনের বাবা হেদায়েত উল্লাহ বেপারি ‘ডায়মন্ড ওয়ার্ল্ড গর্বিত বাবা অ্যাওয়ার্ড ২০২৪’ পেয়েছেন। গর্বিত বাবা ফাউন্ডেশনের উদ্যোগে তৃতীয়বারের মতো এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। একই সময়ে সফল সন্তানদের নিয়ে গর্বিত এমন ২৫ জন বাবাকে এ সম্মাননা দেওয়া হয়।

Advertisement

বিশ্ব বাবা দিবস উপলক্ষে গর্বিত বাবাদের সম্মানিত করতে ১৪ জুন সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি। বিশেষ অতিথি ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লাহ, কানাডিয়ান ইউনিভার্সিটির চেয়ারম্যান ড. চৌধুরী নাফিজ সরাফাত, জাতীয় পুরস্কারপ্রাপ্ত সাবেক ফুটবলার আ. গাফফার, ঢাকা ক্লাবের প্রেসিডেন্ট আশরাফুজ্জামান খান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গর্বিত বাবা ফাউন্ডেশনের সভাপতি এবং ডায়মন্ড ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক দিলীপ কুমার আগারওয়ালা। স্বাগত বক্তব্য রাখেন গর্বিত বাবা ফাউন্ডেশনের সেক্রেটারি ও প্রোগ্রাম পরিচালক মেহেদী হাসান।

Advertisement

আরও পড়ুন

শিশুসাহিত্যে প্রেরণা পদক পেলেন পলাশ মাহবুব অদ্বৈত মল্লবর্মণ সাহিত্য পুরস্কার পেলেন শান্তনু কায়সার

জনপ্রিয় তরুণ লেখক সাদাত হোসাইনের লেখা ‘আরশিনগর’, ‘অন্দরমহল’, ‘নির্বাসন’, ‘মানবজনম’, ‘শঙ্খচূড়’ বিশ্বব্যাপী বাংলা ভাষাভাষী পাঠককে মুগ্ধ করেছে। তিনি এর আগে লেখালেখির স্বীকৃতি হিসেবে এক্সিম ব্যাংক-অন্যদিন হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার, আইএফআইসি ব্যাংক-কালি ও কলম সাহিত্য পুরস্কার, ভারতের চোখ ও প্রথম আলো সাহিত্য পুরস্কারসহ অসংখ্য পুরস্কারে ভূষিত হয়েছেন।

বাবার পুরস্কারপ্রাপ্তি প্রসঙ্গে সাদাত হোসাইন বলেন, ‘একজীবনে নিজের বাবা-মাকে গর্বিত করার চেয়ে বড় আনন্দের কি আর কিছু আছে? আমার কাছে নেই। এইটুকু জীবনে লেখালেখি করে মানুষের যে অপার ভালোবাসা পেয়েছি, তা অভাবনীয়। তবে আজ যেন সকল প্রাপ্তির পাত্র কানায় কানায় পরিপূর্ণ হলো। আর যেন কোনো আক্ষেপ নেই। অপূর্ণতা নেই।’

সাদাতের বাবা হেদায়েতুল্লাহ বেপারি বলেন, ‘বাবা-মায়ের কাছে তাদের সন্তানদের সফলতার চেয়ে বড় সফলতা আর নেই। আর যখন সেই ছেলের কারণে বাবা হিসেবে পুরস্কৃত হই; তখন সেই পিতার চেয়ে গর্বিত পিতা আর কে আছেন?’

Advertisement

এসইউ/এএসএম