জাতীয়

জীবিকার তাগিদে দক্ষিণ আফ্রিকায় গিয়ে লাশ হয়ে ফিরলেন নজরুল

জীবিকার তাগিদে দক্ষিণ আফ্রিকায় গিয়ে লাশ হয়ে দেশে ফিরলেন চট্টগ্রামের মিরসরাই উপজেলার বাসিন্দা মো. নজরুল ইসলাম (৩৫)। শুক্রবার (১৪ জুন) সন্ধ্যায় তার মরদেহ বাড়িতে এসে পৌঁছায়। তিনি উপজেলার ওয়াহেদপুর ইউনিয়নের মধ্যম ওয়াহেদপুর গ্রামের আবুল কালামের ছেলে।

Advertisement

এর আগে রোববার (৯ জুন) বিকেলে দক্ষিণ আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় নিহত হন নজরুল।

নজরুলের প্রতিবেশী সাইফ আবেদীন মিশু জানান, গত ৯ জুন বিকেলে নিজেদের সুপার শপের মালামাল আনলোড করে ফিরছিলেন নজরুল। পথে দক্ষিণ আফ্রিকার এমপুমালাঙ্গা প্রদেশের লোথার এলাকায় তার গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে উল্টে দুমড়েমুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই নিহত হন নজরুল।

তিনি আরও জানান, নজরুল প্রায় ৯ বছর ধরে দক্ষিণ আফ্রিকায় ছিলেন। শুক্রবার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে তার মরদেহ দেশে পৌঁছায়। সেখান থেকে মরদেহবাহী গাড়িতে করে সন্ধ্যায় বাড়ি পৌঁছায় নজরুলের মরদেহ। বাদ এশা জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়। নজরুলের দুটি সন্তান রয়েছে।

Advertisement

আরও পড়ুন

কুয়েতে ভবনে অগ্নিকাণ্ড, নিহতদের মধ্যে কোনো বাংলাদেশি নেই

ওয়াহেদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলুল কবির ফিরোজ বলেন, আমার ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের বাসিন্দা আবুল কালামের ছেলে সড়ক দুর্ঘটনায় দক্ষিণ আফ্রিকায় মারা গেছেন। জীবিকার তাগিদে বিদেশ গিয়ে কফিনে ফিরতে হয়েছে। তার ছোট ছোট সন্তান দুটির জন্য খুব খারাপ লাগছে।

এম মাঈন উদ্দিন/ইএ

Advertisement