দেশজুড়ে

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৯ কিলোমিটার তীব্র যানজট

ঈদুল আজহাকে কেন্দ্র করে যানবাহনের অতিরিক্ত চাপে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জ অংশে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। মহাসড়কের বন্দরের জাঙ্গাল এলাকা থেকে সোনারগাঁয়ের কাঁচপুর এলাকা পর্যন্ত ঢাকামুখী লেনে প্রায় ৯ কিলোমিটার জুড়ে এই যানজট সৃষ্টি হয়েছে। এর ফলে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছেন নারী ও শিশুরা।

Advertisement

শুক্রবার (১৪ জুন) রাত ১১টায় মহাসড়কের কাঁচপুর এলাকায় গিয়ে এমন চিত্র দেখা যায়।

সেখানে আল আমিন নামের এক যাত্রী বলেন, তীব্র যানজটের কারণে মদনপুর থেকে কাঁচপুর আসতে প্রায় এক ঘণ্টা সময় লেগে গেলো। যেখানে সাধারণত ১০ মিনিটের বেশি সময় লাগে না।

শাহানাজ আক্তার নামের আরেক যাত্রী বলেন, মহাসড়কে এমন জ্যাম আগে কখনো দেখিনি। একদিকে তীব্র গরম, অন্যদিকে জ্যাম। গ্রামে ঈদ উদযাপন করতে গিয়ে অনেক কষ্ট করতে হচ্ছে আমাদের।

Advertisement

আরও পড়ুন

সড়কে চাপ আছে যানজট নেই: কাদের উত্তরের সড়কে এবারও স্বস্তি

ইসরাফিল হোসেন নামের এক যাত্রী ঢাকার ওয়ারী যাওয়ার উদ্দেশ্যে সোনারগাঁয়ের মোঘরাপাড়া থেকে রওনা দেন। তার সঙ্গে কথা হলে তিনি বলেন, মোঘরাপাড়া থেকে সাইনবোর্ড আসতে সর্বোচ্চ এক ঘণ্টা লাগে। কিন্তু আজ দুই ঘণ্টারও বেশি সময় লেগে গেছে।

এ বিষয়ে শিমরাইল ক্যাম্পের ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) একেএম শরফুদ্দিন বলেন, রাত সাড়ে ১০টার আগে কোনো ভারী যানবাহন যেন ঢাকায় প্রবেশ করতে না পারে সেজন্য মহাসড়কের মাতুয়াইল এলাকায় ডিএমপি থেকে একটি চেকপোস্ট বসানো হয়েছে। এর ফলে এই সময়ের আগে চলে আসা ভারী যানবাহনগুলো আটকে রাখার কারণে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়েছে। আবার আজ মহাসড়কে যানবাহনের অতিরিক্ত চাপ ছিল। বর্তমানে শিমরাইলে কোনো যানজট নেই। আশা করি, খুব শিগগির পুরো মহাসড়ক যানজটমুক্ত হয়ে যাবে।

যানজট পরিস্থিতির বিষয়ে জানতে কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল হককে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেননি।

Advertisement

রাশেদুল ইসলাম রাজু/ইএ