বিনোদন

শিল্পা-রাজের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিয়েছে আদালত

শিল্পা শেঠি ও তার স্বামী রাজ কুন্দ্রা আবারও বিতর্কে জড়িয়েছেন। এ তারকা দম্পতির বিরুদ্ধে প্রতারণার অভিযোগ আনলেন বুলিয়ন (সোনা, রূপোর ব্যবসার জন্য বিশেষ প্ল্যাটফর্ম) ব্যবসায়ী পৃথ্বীরাজ কোঠারি। তাদের বিরুদ্ধে পুলিশকে তদন্তের নির্দেশ দিয়েছে মুম্বাই দায়রা আদালত।

Advertisement

‘সত্যযুগ গোল্ড প্রাইভেট লিমিটেড’ নামের একটি প্রতিষ্ঠানের সংস্থার প্রতিষ্ঠাতা শিল্পা ও রাজ। ২০১৪ সালে এই সংস্থার অধীনে একটি ব্যবসা চালু করা হয়। সোনায় বিনিয়োগ করলে বিনিয়োগকারীদের বড় অংকের লাভের প্রতিশ্রুতি দেওয়া হয়। মেয়াদ শেষে সোনার বাজার মূল্য যা-ই থাকুক সেই হারেই সোনা ফেরত দেওয়া হবে।

আরও পড়ুন:

শিল্পা শেঠি-রাজ কুন্দ্রার ১০০ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত বিচ্ছেদের বার্তা দিলেন শিল্পার স্বামী রাজ কুন্দ্রা!

অভিযোগে জানা যায়, সেই ব্যবসায় বিনিয়োগ করেছিলেন পৃথ্বিরাজ কোঠারি। তার দাবি তিনি সরাসরি তারকা দম্পতির সঙ্গে দেখা করে এ বিষয়ে বিস্তারিত আলোচনা করেছিলেন। পরে বিনিয়োগ করেছিলেন। কিন্তু মেয়াদ শেষ হওয়ার পরে বেঁকে বসে রাজ-শিল্পার প্রতিষ্ঠান। প্রায় নব্বই লাখ রুপির প্রতারণা করা হয়েছে বলে দাবি করেছেন কোঠারি।

Advertisement

৫ বছর মেয়াদের একটি ব্যবসায় বিনিয়োগ করেছিলেন কোঠারি। সেই অনুযায়ী ৫ হাজার গ্রামের ২৪ ক্যারাট সোনা তার পাওয়ার কথা ছিল। ২০১৯ সালের ২ এপ্রিল মেয়াদ সম্পূর্ণ হলেও প্রাপ্য সোনা তিনি পাননি। জানা গেছে, সব জরুরি নথিতে শিল্পা ও রাজের স্বাক্ষর রয়েছে।

বিচারক এনপি মেহতা বান্দ্রা কুরলা কমপ্লেক্সকে অভিযোগ খতিয়ে দেখার নির্দেশ দিয়েছেন। অভিযোগ প্রমাণিত হলে শিল্পা-রাজের বিরুদ্ধে এফআইআরের নির্দেশ দিয়েছেন তিনি। তবে এ শিল্পা-রাজের পক্ষ থেকে ঘটনা নিয়ে কোনো বিবৃতি পাওয়া যায়নি।

এমএমএফ/এএসএম

Advertisement