জাতীয়

কোরবানির পশু পরিবহনের সবশেষ ট্রেন ঢাকায় এলো

ঈদুল আজহা উপলক্ষে কোরবানির পশু পরিবহনে বিশেষ ক্যাটল ট্রেন পরিচালনা করছে বাংলাদেশ রেলওয়ে। ১২ জুন থেকে ১৪ জুন পর্যন্ত পূর্বাঞ্চল এবং পশ্চিমাঞ্চল মিলিয়ে মোট ৫টি ক্যাটল ট্রেন পরিচালনার সিদ্ধান্ত হয়। আজ কোরবানির পশু পরিবহনের সবশেষ ট্রেনটি ঢাকায় এলো।

Advertisement

শুকবার (১৪ জুন) দুপুর ১টা ২০ মিনিটে ক্যাটল স্পেশাল-২ ট্রেনটি কমলাপুর রেল স্টেশনের শহরতলী প্লাটফর্মে আসে।

সরেজমিনে দেখা যায়, বিক্রেতারা ট্রেনের বগিতে গরু নিয়ে এসেছেন। ট্রেন থামার পর বগি থেকে গরু নামিয়ে প্লাটফর্মে বেঁধে রাখা হচ্ছে। এরপর এগুলো রাজধানীর বিভিন্ন হাটে নিয়ে যাওয়া হবে।

ট্রেনে আসা গরু বিক্রেতারা জানান, প্রতি বগির ভাড়া দিতে হয়েছে সাড়ে ৮ হাজার টাকা। কোনো বগিতে একটি বড় গরু, আবার কোনো বগিতে ৩-৪টি গরু আনা হয়েছে।

Advertisement

জামালপুর থেকে আসা আরমান শেখ বলেন, একটা গরু আনছি। সাড়ে ৮ হাজার টাকা খরচ পড়ছে। নিজের পালা গরু। চার লাখ টাকা দাম চামু গরুর।

আরেক গরু বিক্রেতা শাহজান বলেন, মোট ৫টা গরু নিয়ে এসেছি। এগুলো এলাকার হাঠ থেকে কিনে আনলাম। লাভের আশায় গরু কেনাবেচা করি। দেখি কত দাম পাই।

এর আগে পশ্চিমাঞ্চল থেকে পশু পরিবহনের লক্ষ্যে ১২-১৪ জুন পর্যন্ত ক্যাটল স্পেশাল ট্রেন ১ ও ২ পরিচালনা করা হয়েছে। এছাড়া পূর্বাঞ্চলে কোরবানির পশু পরিবহনের লক্ষ্যে ১২ জুন ক্যাটল স্পেশাল ট্রেন ১ ও ২ এবং ১৩ জুন ক্যাটল স্পেশাল ট্রেন ১ চলেছে।

এনএস/জেডএইচ/এএসএম

Advertisement