জাতীয়

ফাঁকা ফকিরাপুল-আরামবাগ বাস কাউন্টার

ঈদুল আজহা উপলক্ষে নাড়ির টানে নিজ নিজ জেলায় ফিরতে শুরু করেছেন সব শ্রেণিপেশার মানুষ। রাজধানীর অন্যান্য বাস টার্মিনালে যাত্রীদের উপচেপড়া ভিড় থাকলেও আরামবাগ ফকিরাপুল বাস কাউন্টারগুলোতে যাত্রী নেই বললেই চলে।

Advertisement

যারা আগে থেকেই টিকিট কেটে রেখেছেন তারাই যেতে পারছেন শুধু। কাউন্টারে এসে অনেকেই টিকিট পাচ্ছেন না। তাদের অনেককে সায়েদাবাদ কাউন্টারে যাওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে।

শুক্রবার (১৪) জুন সকাল থেকে দুপুর পর্যন্ত আরামবাগ ফকিরাপুল বাস কাউন্টারগুলো ঘুরে এমন চিত্র দেখা গেছে।

জানা গেছে, আরামবাগ-ফকিরাপুল বাস স্ট্যান্ডে অন্তত শতাধিক বাস কাউন্টার রয়েছে। চট্টগ্রাম এবং সিলেট বিভাগের যাত্রীরা এই কাউন্টারগুলো থেকে সাধারণত টিকিট সংগ্রহ করে থাকেন।

Advertisement

ঘুরে দেখা যায়, এখানকার সৌদিয়া পরিবহন, শ্যামলী পরিবহন, হানিফ পরিবহনসহ অধিকাংশ বাস কাউন্টারের কর্মীরা অনেকটা অলস সময় পার করছেন।

আরও পড়ুন

সড়কে চাপ আছে যানজট নেই: কাদের  সীমান্তে বেড়েছে গরু চোরাচালান 

বেলা সাড়ে ১২টার দিকে এন আর ট্রাভেলস এর সামনে দেখা হয় ঢাকায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত আব্দুল্লাহ আল মামুন এর সঙ্গে। তিনি এবার ঈদের ছুটিতে সিলেট যাবেন। এসেছেন ফকিরাপুল বাস কাউন্টারে।

জাগো নিউজকে তিনি বলেন, আমি মাত্র আসলাম। মনে হচ্ছে টিকিট পাবো। ঈদের সময় টিকিটের জন্য বাড়তি টাকা নিয়ে থাকে।

Advertisement

শ্যামলী কাউন্টারে গিয়ে দেখা যায় ফেনীর দু’জন যাত্রী বসে আছেন। একজন ঘুমাচ্ছেন।

৬০ বছর বয়সি হাশেম রেজা যাবেন চট্টগ্রামে। শ্যামলীর কাউন্টারে এসে টিকিট না পেয়ে অন্য কাউন্টারে টিকিট খোঁজ করছেন।

বাস কাউন্টার সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, ১৪ জুন দিনে সে ভাবে চাপ নেই। তবে রাত্রে কিছুটা চাপ রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকটি বাস কাউন্টারের কর্মকর্তারা জানান, এখানে টিকিট নেই যে কারণে যাত্রী ও নেই, যাত্রী ফাঁকা। এখানকার যাত্রীদের সায়দাবাদ বাস টার্মিনালে যাওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে।

শ্যামলী পরিবহনের কাউন্টার ম্যানেজার সাঈদী জাগো নিউজকে বলেন, এবার ঈদে গতকাল চাপ ছিল আজকে চাপ নেই। আজকের সিট এভেলেবেল নেই। আগামীকালের জন্য কিছু সিট রয়েছে।

তিনি বলেন, রাতে যাত্রী চাপ বাড়ে তবে সিট থাকে না।

যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে না দাবি করে সাঈদী বলেন, দেখা যায় ঢাকা টু সুনামগঞ্জের গাড়ি এখন যাত্রী সিলেটে নামবে। কিন্তু ভাড়া সুনামগঞ্জ পর্যন্ত দিতে হয়। এটা বেশি না।

এবারের ঈদ যাত্রায় কোন সমস্যা নেই বলেও জানান তিনি।

সৌদিয়া পরিবহনের কাউন্টার ম্যানেজার ইমারত হোসেন বলেন, দিনের বেলায় এখানকার বাস কাউন্টারগুলোতে যাত্রী চাপ মোটেও নেই। আগামীকাল কিছু থাকতে পারে।

কেএইচ/এসএনআর/জিকেএস