বিনোদন

‘বেদের মেয়ে জোসনা’র মেকআপম্যান হারুন মারা গেছেন

দেশীয় চলচ্চিত্রের ইতিহাসে অন্যতম ব্যবসা সফল সিনেমা ‘বেদের মেয়ে জোসনা’র মেকআপম্যান কাজী হারুন আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। ১২ জুন (বুধবার) ভোর ৫টার দিকে রাজধানীর শনির আখড়ার বাসায় হারুনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

Advertisement

কাজী হারুনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন চলচ্চিত্র মেকআপম্যান সমিতির সাধারণ সম্পাদক ও মেকআপম্যান মানিক মিয়া। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর (আনুমানিক)।

মানিক মিয়া গণমাধ্যকে জানান, কাজী হারুন দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। ২০০৯ সালে মস্তিষ্কে রক্তক্ষরণে তার শরীরের একাংশ পক্ষাঘাতগ্রস্ত হয়ে পড়ে। তখন থেকেই কাজী হারুন আর চলচ্চিত্রের কাজ করতে পারেননি। মাঝখানে তিনি কিছুটা সুস্থ হলেও কাজ করার মতো অবস্থায় ছিলেন না। যে কারণে অর্থসংকটে পড়েন। ফলে ঠিকমতো চিকিৎসা করাতে পারেননি। ১২ জুন আসরের পর জানাজা শেষে জুরাইন কবরস্থানে তাকে সমাহিত করা হয়েছে।

আরও পড়ুন:সড়ক দুর্ঘটনায় জনপ্রিয় গায়কের মেয়ের মৃত্যুগ্র্যামিজয়ী গায়িকা মেন্ডিসার রহস্যজনক মৃত্যু

কাজী হারুন ১৯৭৯ সালে সিনেমায় কাজ শুরু করেন। তিনি ১৯৮৯ সালে মুক্তি পাওয়া ‘বেদের মেয়ে জোসনা’য় মেকআপম্যান হিসেবে কাজ করে পরিচিতি লাভ করেন। এরপর তিনি ১৯৯৪ সালে মুক্তি পাওয়া ‘হৃদয় থেকে হৃদয়’ সিনেমায় জন্য সেরা মেকআপম্যান হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। কাজী হারুনের মৃত্যুতে শোবিজের সবাই গভীর শোক প্রকাশ করছেন।

Advertisement

এমএমএফ/জেআইএম