দেশজুড়ে

মেঘনা টোলপ্লাজায় ২৪ ঘণ্টায় ৭২ লাখ টাকার টোল আদায়

ঈদুল আজহাকে কেন্দ্র করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জ অংশে বেড়েছে যানবাহনের চাপ। ফলে মেঘনাসেতুর টোলপ্লাজায় বেড়েছে টোল আদায়ও।

Advertisement

মঙ্গলবার (১১ জুন) দিবাগত রাত ১২টা থেকে বুধবার (১২ জুন) দিবাগত রাত ১২টা পর্যন্ত ২৪ ঘণ্টায় এ সেতু দিয়ে সর্বমোট ২৪ হাজার ৪০৫ যানবাহন পারাপার হয়েছে। এতে মোট টোল আদায় হয়েছে ৭২ লাখ সাত হাজার ৪৭৩ টাকা।

বৃহস্পতিবার (১৩ জুন) বিকেলে জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের (সওজ) নির্বাহী প্রকৌশলী শাহানা ফেরদৌস বিথী।

মেঘনাঘাট টোলপ্লাজায় সরেজমিনে দেখা যায়, টোলপ্লাজার ১২টি বুথ দিয়ে গণপরিবহন ও পণ্যবাহী ট্রাকসহ বিভিন্ন ব্যক্তিগত যানবাহন চলাচল করছে। গাড়ির চাপ কম থাকায় টোল দিতে খুব একটা অপেক্ষা করতে হচ্ছে না কাউকে।

Advertisement

টোল আদায়ের বিষয়ে নির্বাহী প্রকৌশলী শাহানা ফেরদৌস বিথী বলেন, গত কয়েকদিনের তুলনায় গত ২৪ ঘণ্টায় বেশি টোল আদায় হয়েছে। তবে যানবাহনের সংখ্যা অনুযায়ী তা কমই বলা যায়। কেন না অন্যান্যসময় মালবাহী পরিবহন বেশি থাকায় যানবাহনের সংখ্যা অনুযায়ী বেশি টোল আদায় হয়।

তিনি আরও বলেন, গত ২৪ ঘণ্টায় ৭২ লাখ সাত হাজার ৪৭৩ টাকা আদায় করা হয়। এর আগে গত ১১ জুন সেতু দিয়ে ২৩ হাজার ৯৪৭ যানবাহন পারাপার হয়। এতে মোট টোল আদায় হয় ৭০ লাখ ৬০ হাজার ৫০২ টাকা।

রাশেদুল ইসলাম রাজু/এএইচ/জেআইএম

Advertisement