তথ্যপ্রযুক্তি

আইআইজিএবির নতুন সভাপতি আমিনুল, মহাসচিব জুনায়েদ

আন্তর্জাতিক ইন্টারনেট গেটওয়ে অ্যাসোসিয়েশন বাংলাদেশের (আইআইজিএবি) ২০২৪-২০২৬ মেয়াদে ১১ সদস্যের নতুন নির্বাহী কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন বিডি হাব লিমিটেডের আমিনুল হাকিম এবং মহাসচিব হয়েছেন লেভেল থ্রি ক্যারিয়ার লিমিটেডের আহমেদ জুনায়েদ।

Advertisement

নির্বাহী কমিটির অন্য সদস্যরা হলেন, জ্যেষ্ঠ সহ-সভাপতি মোহাম্মদ সালাম (স্কাই টেল কমিউনিকেশন লিমিটেড), সহ-সভাপতি মইনুল হক সিদ্দিকী (ফাইবার এট হোম গ্লোবাল লিমিটেড), সহ-সভাপতি সাইফুল সিদ্দিকি (পিয়ারএক্স নেটওয়ার্ক লিমিটেড), যুগ্মসচিব মক্তবুর রহমান (ইন্ট্রাগ্লোব কমিউনিকেশনস লিমিটেড), কোষাধ্যক্ষ জিয়াউল হক (এডিএন ইন্টারন্যাশনাল গেটওয়ে লিমিটেড)।

এছাড়া ২০২৪-২৬ মেয়াদে সংগঠনের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করবেন খালিদ হাসান (স্টারট্রেক টেলিকম লিমিটেড), হাসিবুর রশিদ (নভোকম লিমিটেড), খালিদ রায়হান (সামিট কমিউনিকেশনস লিমিটেড) ও সারাফাতউল্লাহ জাহিদ (ম্যাঙ্গো টেলিসার্ভিসেস লিমিটেড)।

গত সপ্তাহে আইআইজিএবির নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ইন্টারনেট ও টেলিযোগাযোগ খাতের পেশাজীবীদের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হয়। ওই নির্বাচনে বিজয়ীদের নিয়ে নতুন কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়।

Advertisement

বৃহস্পতিবার (১৩ জুন) আইআইজিএবি থেকে মাহমুদ সাহেদের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, নতুন নির্বাচিত সদস্যরা অভিজ্ঞতা, দক্ষতা এবং নেতৃত্বের দিক থেকে সমৃদ্ধ। তাদের যৌথ দৃষ্টিভঙ্গি এবং একাগ্রতা আইআইজিএবিকে নতুন সাফল্যের পথে এগিয়ে নিয়ে যাবে, যা দেশের ইন্টারনেট গেটওয়ে খাতের অগ্রগতি নিশ্চিত করবে।

নবনির্বাচিত কমিটি ইন্ডাস্ট্রির মূল চ্যালেঞ্জগুলো মোকাবিলা করার অনুকূল নীতির জন্য সমর্থন করার এবং জাতীয় ও আন্তর্জাতিক অংশীদারদের সঙ্গে সহযোগিতা বাড়ানোর জন্য প্রস্তুত। তাদের এজেন্ডার মধ্যে রয়েছে ইন্টারনেট অবকাঠামোর উন্নয়ন, সাইবার সিকিউরিটির প্রচার এবং সব নাগরিকের জন্য সাশ্রয়ী ও নির্ভরযোগ্য ইন্টারনেট সেবা নিশ্চিত করা।

আন্তর্জাতিক ইন্টারনেট গেটওয়ে অ্যাসোসিয়েশন বাংলাদেশ (আইআইজিএবি) একটি শীর্ষস্থানীয় শিল্প সমিতি, যা দেশের ইন্টারনেট গেটওয়ে অপারেটরদের স্বার্থের প্রতিনিধিত্ব করে। ইন্টারনেট পরিষেবার উন্নয়ন এবং নিয়ন্ত্রণ প্রচারের জন্য প্রতিষ্ঠিত। ইন্টারনেট প্রবেশাধিকার, নির্ভরযোগ্যতা এবং নিরাপত্তা বৃদ্ধি করতে আইআইজিএবি সরকারি সংস্থা, শিল্প অংশীদার এবং বৃহত্তর সম্প্রদায়ের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করে।

এএএইচ/এমআরএম/জেআইএম

Advertisement