দেশজুড়ে

ক্যাম্পে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা নিহত

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে বন্দুকযুদ্ধে এক রোহিঙ্গা নিহত হয়েছেন। বুধবার (১২ জুন) সকাল ৬টার দিকে রোহিঙ্গ ক্যাম্প-১৯ এর এ/৪ ব্লকে এ ঘটনা ঘটে।

Advertisement

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামীম হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত আব্দুল মোনাফ (২৬) রোহিঙ্গ ক্যাম্প-১৯ এর এ/৪ ব্লকের আজিম উল্যাহর ছেলে। তিনি আরসার সশস্ত্র সন্ত্রাসী ও একাধিক মামলার আসামি বলে জানিয়েছেন ওসি।

ক্যাম্প সূত্রের বরাত দিয়ে ওসি জানান, বুধবার ভোরে রোহিঙ্গ ক্যাম্প-১৯ এর এ/৪ ব্লকে অজ্ঞাত আরসা সন্ত্রাসীরা নিজেদের মধ্যে গোলাগুলিতে জড়িয়ে পড়ে। খবর পেয়ে সেখানে এপিবিএনের টহল টিম পৌঁছালে পুলিশকে লক্ষ্য করে সন্ত্রাসীরা গুলি ছুড়তে থাকে। তখন নিজের জান ও সরকারি মালামাল রক্ষার্থে পুলিশও গুলি ছোড়ে। একটু পরে সন্ত্রাসীরা পিছু হটে পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়।

Advertisement

ওসি আরও জানান, তার বুকে ও পিঠে গুলিবিদ্ধ ছিল। এপিবিএন সদস্যরা দ্রুত উদ্ধার করে চিকিৎসার জন্য উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় এপিবিএনের তিন সদস্য আহত হন বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। পুলিশ গুলিবিদ্ধ দেহ উদ্ধারস্থল থেকে একটি পিস্তল ও এক রাউন্ড গুলি উদ্ধার করেছে।

সায়ীদ আলমগীর/এফএ/এমএস

Advertisement