তথ্যপ্রযুক্তি

সুপারবাইক নিনজার নতুন ভার্সন আনলো কাওয়াসাকি

জনপ্রিয় বাইক সংস্থা কাওয়াসাকি। নতুন সুপারবাইক নিনজা জেডএক্স-৪আরআর আনলো সংস্থা। ৩৯৯ সিসি লিকুইড কুল্ড ইঞ্জিন রয়েছে এতে। এটি একটি ইনলাইন-ফোর ইঞ্জিন, যা সর্বোচ্চ ৭৭ হর্সপাওয়ার এবং ৩৯ এনএম টর্ক তৈরি করতে পারে।

Advertisement

এই মডেলের ফ্রেম আর স্ট্যান্ডার্ড মডেলের ফ্রেমের বড় কোনো পার্থক্য নেই। শুধু তফাৎ রয়েছে সাসপেনশনে। সামনে মিলবে অ্যাডজাস্টেবেল প্রি-লোড ফর্ক এবং পেছনে মনোশক। এতে বাই-ডাইরেকশনাল কুইকশিফটারও দেওয়া হয়েছে।

কাওয়াসাকির সিগনেচার ডিজাইন রেসিং গ্রিন রঙের সঙ্গে পাওয়া যাবে এই স্পোর্টস বাইক। একাধিক রাইডিং মোড রয়েছে - স্পোর্ট, রেইন, রোড এবং রাইডার। ট্র্যাকশন কন্ট্রোল এবং ডুয়াল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেমও পাওয়া যাবে। কাওয়াসাকি জেডএক্স-৪আরআর বাইকের টপ স্পিড ২৫৩ কিলোমিটার প্রতি ঘণ্টা।

আরও পড়ুন

Advertisement

নতুন ৩ বাইক আনছে রয়্যাল এনফিল্ড

কাওয়াসাকি বাইকের ক্ষেত্রে তার গতি, পারফেকশন এবং শক্তিশালী ইঞ্জিন অনেক বেশি প্রভাব রাখে। সেই বিভাগে কমতি রাখেনি কোম্পানি। উপরন্তু, উন্নত সাসপেনশন এবং ফিচার্স যোগ করা হয়েছে বাইকে, যা রাইডারকে আরও বেশি আকৃষ্ট করতে পারে।

ভারতীয় বাজারে বহু প্রতীক্ষার পর এই বাইক আনলো সংস্থা। বাইকের দাম রাখা হয়েছে ৯ লাখ ১০ হাজার রুপি। যা বাংলাদেশি মুদ্রায় ১২ লাখ ৮১ হাজার টাকা। এর থেকে দামি ভারতে আর কোনো ৪০০ সিসির মোটরসাইকেল নেই।

আরও পড়ুন

শিগগির নতুন পালসার আনছে বাজাজ এবার ৭০০ সিসির আকর্ষণীয় বাইক আনছে ইয়ামাহা

সূত্র: এই সময়

Advertisement

কেএসকে/এমএস