জাতীয়

হেঁটে খাল পার হওয়ার সময় স্রোতে তলিয়ে গেলো নানি-নাতি

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় হেঁটে খাল পার হওয়ার সময় স্রোতে তলিয়ে গেলো এক নারী ও শিশু। তারা সম্পর্কে নানি-নাতি। খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গেলেও এখনো তাদের সন্ধান পাওয়া যায়নি। সোমবার (১০ জুন) বেলা ১২টার দিকে উপজেলার রাজানগর ইউনিয়নের শিয়ালবুক্কা খালে এ ঘটনা ঘটে।

Advertisement

নিখোঁজ এই দু’জন হলেন-শিয়ালবুক্কা গ্রামের আব্দুল জলিলের স্ত্রী রোকেয়া বেগম (৫০) ও তার নাতি মোহাম্মদ ইসমাইল (৮)। ইসমাইল রাঙ্গামাটি থেকে নানার বাড়িতে বেড়াতে এসেছিল।

রাঙ্গামাটি ফায়ার সার্ভিসের কর্মকর্তা নুরুল হুদা বলেন, সকালে রাঙ্গুনিয়ায় বৃষ্টি হয়। পাহাড়ি ঢলের কারণে খালে তীব্র স্রোত। আমরা ঘটনাস্থল থেকে প্রায় তিন কিলোমিটার উজানে ইছামতী নদী পর্যন্ত তল্লাশি করেছি। তাদের পাওয়া যায়নি।

স্থানীয়রা জানান, শিয়ালবুক্কা গ্রাম থেকে খালের অন্য প্রান্তে খীলাটিলা গ্রামে নিজেদের গরুর খামারে যাওয়ার জন্য নানি ও নাতি রওনা দেয়। ২৫-৩০ হাতের খাল স্থানীয় লোকজন নিয়মিত হেঁটেই সেটা পার হন। এজন্য ওই নারীও তার নাতিকে নিয়ে খালে নেমেছিল। কিন্তু পানির উচ্চতা এবং স্রোতের তীব্রতা সম্ভবত তিনি বুঝতে পারেনি। খালে নামার পর তীব্র স্রোতে ওই নারী নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। তখন নাতিও তার হাত থেকে ছুটে যায়। এরপর পাহাড়ি ঢলের স্রোত তাদের ভাসিয়ে নেয়।

Advertisement

এএজেড/এমআইএইচএস