দেশজুড়ে

মাশরাফির নাম ভাঙিয়ে বাড়ি ভাঙচুর, পাশে দাঁড়ালেন মেয়র

জাতীয় সংসদের হুইপ ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজার নাম ভাঙিয়ে ১৫ শতক জমি দখল ও একতলা ভবন ভঙচুরের ঘটনায় অসহায় মোসাম্মৎ নাসিমা বেগমের পাশে দাঁড়িয়েছেন নড়াইল পৌরসভার মেয়র আঞ্জুমান আরা।

Advertisement

শনিবার (৮ জুন) বিকেলে নড়াইল পৌর পরিষদের পক্ষ থেকে মেয়র আঞ্জুমান আরা অসহায় নাসিমা বেগমের পরিবারের ভরণপোষণ ও মাথা গোজার ঠাঁই হিসেবে টিনের ঘর করে দেওয়ার ব্যবস্থা করার ঘোষণা দেন।

এ সময় উপস্থিত ছিলেন নড়াইল পৌরসভার প্যানেল মেয়র কাজী জহিরুল হক, কাউন্সিলর রাজু আহমেদ, ভিক্টোরিয়া কলেজ ছাত্র সংসদ ও ছাত্রলীগের নেতাকর্মীরাসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও অসহায় নাসিমা বেগমের পরিবার।

মেয়র রাঞ্জুমান আরা বলেন, দীর্ঘদিন ধরে নাসিমা বেগমের ওপর যে অত্যাচার-নির্যাতন হচ্ছে সেটা আমাকে কেউ জানায়নি। এমনকি নাসিমার পরিবারের কেউ যোগাযোগ করেনি। এখন নিউজের মাধ্যমে খবর পেয়ে সরাসরি এসেছি। নাসিমার পরিবার যাতে সঠিক বিচার পায় তার ব্যবস্থা করার চেষ্টা করবো এবং খোলা আকাশের নিচে থাকা নাসিমার পরিবারের জন্য টিনের ঘর করে দেওয়ার ব্যবস্থা করবো এবং ভরণপোষণের জন্য চাল, ডাল, তেল, লবণসহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র দেব।

Advertisement

এ বিষয়ে নাসিমা বেগম বলেন, দীর্ঘ সাত-আট মাস মোহাম্মদ উল্লাহর নির্যাতনে আমি দিশারায় পড়েছিলাম। কার কাছে যাবো, কীভাবে কী করবো বুঝতে পারছিলাম না। থানায় লিখিত অভিযোগ দিলেও আমার মামলা এখন পর্যন্ত নেয়নি। এখন মেয়র আপা এসে আমার রুটি রুজির ব্যবস্থা করে দিচ্ছেন, এজন্য আল্লাহর কাছে দোয়া করি তিনি যেন ভালো থাকেন। আমি সঠিক বিচার পাওয়ার জন্য আগামী মঙ্গলবার কোর্ট চত্বরে মানববন্ধন করবো। আপনারা আমার পরিবারের পাশে থাকবেন এই আশা করি।

এদিকে শুক্রবার (৭ জুন) রাতে সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজার ব্যক্তিগত কর্মকর্তা জাহিদুর রহমান নড়াইল সদর থানায় একটি লিখিত অভিযোগ করেন। পরে ওই রাতেই মোহাম্মদ উল্ল্যাহ নামে এক ব্যক্তিকে গ্রেফতার করলেও ছুটির দিনেও জামিন পান।

থানায় অভিযোগ সূত্রে জানা গেছে, ধোপাখোলা মোড়সংলগ্ন নাছিমা বেগমের সঙ্গে মোহাম্মদ উল্ল্যার জমি নিয়ে বিরোধ আছে। এ নিয়ে মামলা চলমান। কিন্তু মোহাম্মদ উল্ল্যাহ কয়েকদিন আগে তার লোকজন নিয়ে জমিতে থাকা গাছপালা এবং ঘর-বাড়ি ভাঙচুর করেন। এ সময় তারা নিজেদের মাশরাফি বিন মর্তুজা এমপির লোক বলে পরিচয় দেন।

এ বিষয়ে মাশরাফি বিন মর্তুজার ব্যক্তিগত কর্মকর্তা জাহিদুর রহমান বলেন, সম্প্রতি নড়াইল পৌরসভার ধোপাখোলা এলাকায় নাসিমা বেগম নামে এক নারীর বাড়ি ভাঙচুর এবং গাছ কাটার ঘটনা ঘটেছে। এ বিষয়টি ও অপরাধীদের সম্পর্কে এমপি অবগত নন। যারা তার নাম ভাঙিয়ে এসব অপকর্ম করছে, তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে নড়াইল সদর থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছি।

Advertisement

নড়াইল সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুল ইসলাম বলেন, মোহাম্মদ উল্লাহকে গ্রেফতার করে চালান করে দেওয়া হয়েছে।

হাফিজুল নিলু/এফএ/এমএস