খেলাধুলা

অস্ট্রেলিয়ার ব্যাটিং ঝড়ে এবারের বিশ্বকাপে প্রথম ২০০

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে অনেক ম্যাচেই রান ওঠেনি সেভাবে। দুইশ হওয়া তো পরে। অবশেষে টুর্নামেন্টের ১৭তম ম্যাচে এসে দেখা গেলো দুইশোর্ধ্ব সংগ্রহ। ইংল্যান্ডের বোলিংকে উড়িয়ে ৭ উইকেটে ২০১ রানের বড় সংগ্রহ গড়েছে অস্ট্রেলিয়া।

Advertisement

বার্বাডোজের ব্রিজটাউনে টস হেরে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়াকে উড়ন্ত সূচনা এনে দেন ডেভিড ওয়ার্নার আর ট্রাভিস হেড। ৫ ওভারে ৭০ রান তুলে দেন তারা। পঞ্চম ওভারে ১৬ বলে ২ চার আর ৪ ছক্কায় ৩৯ করে ওয়ার্নার বোল্ড হন মঈন আলির ঘূর্ণিতে।

পরের ওভারে হেডকে বোল্ড করেন জোফরা আর্চার। ১৮ বলে ৩৪ রানের ইনিংসে হেড ২টি বাউন্ডারি আর ৩টি ছক্কা হাঁকান। ৬ ওভারের পাওয়ার প্লেতে ২ উইকেটে ৭৪ রান তোলে অস্ট্রেলিয়া।

এরপর মিচেল মার্শ আর গ্লেন ম্যাক্সওয়েলের জুটি। তৃতীয় উইকেটে ৪৯ বলে ৬৫ রান যোগ করেন তারা। জুটিটি ভাঙে লিভিংস্টোনের বলে পা এগিয়ে স্টাম্পিংয়ের ফাঁদে পড়লে। ২৫ বলে ৩৫ রানের ইনিংসে ২টি করে চার-ছক্কা মারেন অস্ট্রেলিয়া অধিনায়ক।

Advertisement

দুই রানের মধ্যে ম্যাক্সওয়েলও সাজঘরে ফেরেন। আদিল রশিদকে তুলে মারতে গিয়ে ডিপ মিডউইকেটে ধরা পড়া এই অলরাউন্ডার ২৫ বলে করেন মোটে ২৮ রান। টিম ডেভিড ফেরেন ৮ বলে ১১ করেই।

শেষদিকে মারকুটে ব্যাটিংয়ে অস্ট্রেলিয়াকে দুইশর ঘরে পৌঁছে দেন মার্কাস স্টয়নিস আর ম্যাথিউ ওয়েড। স্টয়নিস ১৭ বলে ২ করে চার-ছক্কায় ৩০ করে ইনিংসের দুই বল বাকি থাকতে আউট হন। ৯ বলে ১৬ রানে অপরাজিত থাকেন ওয়েড।

ইংল্যান্ডের ক্রিস জর্ডান ২ উইকেট পেলেও খরচ করেন ৪৪ রান। একটি করে উইকেট নেন মঈন আলি, জোফরা আর্চার, আদিল রশিদ আর লিয়াম লিভিংস্টোন।

এমএমআর/

Advertisement