জাতীয়

ঘূর্ণিঝড় রিমালে স্থগিত ১৯ উপজেলায় ভোট রোববার

ঘূর্ণিঝড়ের কারণে স্থগিত হওয়া দেশের ১৯ উপজেলা পরিষদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে রোববার (৯ জুন)। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে। নির্বাচন শান্তিপূর্ণ করতে সবধরনের প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

Advertisement

ইসির জনসংযোগ বিভাগের পরিচালক মো. শরিফুল আলম জানান, এ ১৯ উপজেলায় তৃতীয় ধাপে ২৯ মে ভোটগ্রহণ হওয়ার কথা ছিল। ঘূর্ণিঝড় রিমালের কারণে নির্বাচন স্থগিত করেছিল কমিশন। এর মধ্যে পিরোজপুরের মঠবাড়িয়ায় উপজেলায় ইভিএমে এবং বাকি ১৮ উপজেলায় ব্যালট পেপারে ভোট হবে।

ইসি জানিয়েছে, ১৯ উপজেলায় ৩৩০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ১১৯, ভাইস চেয়ারম্যান পদে ১৩২ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭৯ জন রয়েছেন। এসব উপজেলায় কেন্দ্র রয়েছে ১ হাজার ১৮১ ও ভোটার রয়েছেন ৩০ লাখ ৪৬ হাজার ৮৮ জন। ১৭৯টি কেন্দ্রে শনিবার ব্যালট পৌঁছেছে। রোববার ভোরে ১ হাজার ২টি কেন্দ্রে ব্যালট পাঠানো হবে।

যেসব উপজেলায় রোববার ভোট: নেত্রকোনার খালিয়াজুরী; বাগেরহাটের শরণখোলা, মোড়েলগঞ্জ ও মোংলা; খুলনার কয়রা, পাইকগাছা ও ডুমুরিয়া; বরিশালের গৌরনদী ও আগৈলঝাড়া; পটুয়াখালীর পটুয়াখালী সদর, মির্জাগঞ্জ ও দুমকী; পিরোজপুরের মঠবাড়িয়া; ভোলার তজুমদ্দিন ও লালমোহন; ঝালকাঠির রাজাপুর ও কাঁঠালিয়া এবং বরগুনার বামনা ও পাথরঘাটা উপজেলা।

Advertisement

এমওএস/এমএএইচ/এএসএম