প্রবাস

মালয়েশিয়ার কেলানতানে হাইকমিশনের মোবাইল কনস্যুলার সেবা

মালয়েশিয়ার কেলানতান রাজ্যের কোতাবাহরুতে দুই দিনব্যাপী বাংলাদেশ হাইকমিশনের মোবাইল কনস্যুলার সেবা শুরু হয়েছে। সরকারি ছুটির দিনে কেলান্তান রাজ্যে কনস্যুলার সেবা দিচ্ছে হাইকমিশন। এর আগে চলমান এ সেবা নিতে হাইকমিশন থেকে নোটিশ দিয়ে রাজ্যে বসবাসরত প্রবাসীদের আহ্বান জানানো হয়।

Advertisement

শনি ও রোববার (৮ ও ৯ জুন) বাংলাদেশ হাইকমিশন ই-পাসপোর্টের আবেদনগ্রহণ, বায়ো-এনরোলমেন্ট সম্পন্নকরণ ও এম আরপি পাসপোর্টসহ পাসপোর্ট সংক্রান্ত বিভিন্ন কনস্যুলার সেবা দেওয়া হবে বলে কেলান্তান থেকে জানান পাসপোর্ট ও ভিসা উইং প্রধান কাউন্সেলর মিয়া মোহাম্মদ কিয়ামউদ্দিন।

তিনি জানান, হাইকমিশনার মো. শামীম আহসানের নির্দেশনায় রাজ্যে রাজ্যে কনস্যুলার সেবা দেওয়া হচ্ছে।

কনস্যুলার মোবাইল ক্যাম্পে ই-পাসপোর্টের বায়ো-এনরোলমেন্ট সম্পন্ন করেছেন কোতাবাহরুতে কর্মরত প্রবাসী গাজী ফারুক, মো. মজনু শেখ, মো. রবিউল ইসলাম, মো. মানিক প্রামানিক, মো. সোহাগ হোসেন ও শেখ মো. সাদ্দাম হোসেন।

Advertisement

তারা জানান, কোয়ান্তান থেকে কুয়ালালামপুর মহরে যেতে সময় লাগে ৭ থেকে ৮ ঘণ্টা। কুয়ালালামপুরে যেতে দুই দিনের ছুটি নিতে হয়। মালয়েশিয়ার দূর প্রদেশে মোবাইল ক্যাম্পের মাধ্যমে হাইকমিশন কনস্যুলার সেবা দিচ্ছে আমরা অত্যন্ত খুশি। প্রবাসীদের কল্যাণে এ মহতি উদ্যোগ গ্রহণে হাইকমিশনার মো. শামীম আহসানকে ধন্যবাদ জানান কনস্যুলার সেবা নিতে আসা এ প্রবাসীরা।

মোবাইল কনস্যুলার ক্যাম্পে প্রবাসীদের সেবা দিচ্ছেন, পাসপোর্ট ও ভিসা উইংয়ের কাউন্সেলর মিয়া মোহাম্মাদ কেয়ামউদ্দিন। তার সঙ্গে রয়েছেন, পাসপোর্ট ও ভিসা উইংয়ের অ্যাকাউন্টেন্ট মুহাম্মদ এমদাদ হোসাইন চৌধুরী, অফিস সহকারি মো. মনজিল হোসেন, পলিটিক্যাল উইংয়ের অফিস সহকারী মো. মনিরুজ্জামান ও বাংলাদেশ সরকার অনুমোদিত পাসপোর্ট, ভিসা ও অন্যান্য সেবা সংক্রান্ত আউটসোর্সিং কোম্পানি ইএসকেএলের ডিরেক্টর আরমান পারভেজ মুরাদ প্রমুখ।

এমআরএম/জেআইএম

Advertisement