অর্থনীতি

কোথায় পাওয়া যাবে বাজেটের সব তথ্য

২০২৪-২৫ অর্থবছরের বাজেট উত্থাপন করা হবে আজ বৃহস্পতিবার। বিকেল ৩টায় জাতীয় সংসদে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বাজেট প্রস্তাব পেশ করবেন।

Advertisement

বাজেট ২০২৪-২৫

২০২৪-২৫ অর্থবছরের জন্য ৭ লাখ ৯৭ হাজার কোটি টাকার বাজেট দিতে যাচ্ছেন অর্থমন্ত্রী। এটি বাংলাদেশের ৫৩তম বাজেট। আর অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদের প্রথম।

অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের ওয়েবসাইট এবং জাতীয় রাজস্ব বোর্ডের ওয়েবসাইটে বাজেটের সব তথ্য ও গুরুত্বপূর্ণ দলিল পাওয়া যাবে। অর্থ মন্ত্রণালয়ের মন্ত্রীর দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

Advertisement

আরও পড়ুন

বাজেট ২০২৪-২৫: দাম কমতে পারে যেসব পণ্যের বাজেট ২০২৪-২৫: দাম বাড়তে পারে যেসব পণ্যের সাধারণ মানুষের জীবনযাত্রা সহজ করবে এবারের বাজেট: অর্থমন্ত্রী

অর্থ মন্ত্রণালয় জানিয়েছে, যেকোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান এসব দলিল পাঠ ও ডাউনলোড করতে পারবেন। এছাড়া দেশ ও বিদেশ থেকে যে কেউ বাজেট সম্পর্কে মতামত ও সুপারিশ দিতে পারবেন। budgetfeedback@finance.gov.bd ই-মেইলের মাধ্যমে মতামত ও সুপারিশ দেওয়া যাবে।

বাজেট উপস্থাপনের পরদিন অর্থাৎ শুক্রবার ৭ জুন বিকেল ৩টায় ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে ২০২৪-২৫ অর্থবছরের বাজেট–উত্তর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

বিএ/এএসএম

Advertisement