খেলাধুলা

আয়ারল্যান্ডকে ৯৬ রানে অলআউট করে দিলো ভারত

টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশনে নেমেই নিজেদের শক্তি দেখালো অন্যতম ফেবারিট দল ভারত। দুই পেসার অর্শদীপ সিং ও হার্দিক পান্ডিয়ার তোপের মুখে মাথা তুলে দাঁড়াতেই পারেনি আয়ারল্যান্ড। প্রথম ম্যাচেই আইরিশদের ১৬ ওভারে মাত্র ৯৬ রানে গুটিয়ে দিয়েছে রোাহিত শর্মার দল। অর্থাৎ জয়ে মিশন শুরু করতে হলে ভারতকে করতে হবে ৯৭ রান।

Advertisement

আজ বুধবার নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে একের পর উইকেট হারাতেই থাকে আয়ারল্যান্ড। দলীয় ৯ রানে ২ উইকেট হারানোর পর কিছুটা বিরতি দিয়ে ২৮ রানে হয় তৃতীয় উইকেটের পতন। এরপর আসা-যাওয়ার মিছিলে যোগ হন আরও ৫ ব্যাটার।

৫০ রানেই ৮ উইকেট হারায় আয়ারল্যান্ড। তখন মনে হয়েছিল চলতি বিশ্বকাপের সর্বনিম্ন উগান্ডার করা ৫৮ রানও পার করতে পারবে না আইরিশরা। তবে নবম উইকেটে ১৮ বলে ২৭ রানের জুটির সুবাদে সেটি আর হয়নি। অর্থাৎ উগান্ডার মতো লজ্জায় পড়তে হয়নি আয়ারল্যান্ডকে। মান বাঁচানো এই জুটিটি করেছেন জস লিটল ও গ্রেরেথ ডেলানি।

১৩ বলে ১৪ রান করে জাসপ্রিত বুমরাহের বলে লিটল বোল্ড হন। আইরিশদের ইনিংসের সবচেয়ে বড় জুটিটি ভেঙে যায়। এরপর একাই লড়াই করেন ডেলানি। ১৫ বলে ২৫ রানে অপরাজিত ছিলেন তিনি।

Advertisement

ভারতের হয়ে ৩ উইকেট শিকার করেন হার্দিক পান্ডিয়া। ২টি করে উইকেট নেন অর্শদীপ সিং ও জাসপ্রিত বুমরাহ। ১টি করে উইকেট পান মোহাম্মদ সিরাজ ও অক্ষর প্যাটেল।

এমএইচ/