জাতীয়

দুদকের জিজ্ঞাসাবাদে আসছেন না বেনজীর, চেয়েছেন সময়

সাবেক আইজিপি বেনজীর আহমেদ বৃহস্পতিবার (৬ জুন) দুর্নীতি দমন কমিশনে (দুদক) হাজির হচ্ছেন না। তিনি অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের জিজ্ঞাসাবাদে হাজির হওয়ার জন্য সময় চেয়ে আবেদন করেছেন।

Advertisement

বুধবার (৫ জুন) বিষয়টি নিশ্চিত করেছেন দুদক কমিশনার (তদন্ত) মো. জহুরুল হক।

তিনি বলেন, আমি সঠিকভাবে জানি না। তবে শুনতে পেরেছি তিনি সময় চেয়ে আবেদন করেছেন। যদিও এটা অনুসন্ধান টিমের বিষয় নয়, এটা তাদের বিষয়। তারা ভালো জানবেন। কারণ এ বিষয়টি কমিশন পর্যন্ত আসে না।

এর আগে জিজ্ঞাসাবাদের জন্য বেনজীর আহমেদকে ৬ জুন সকাল ১০টায় সেগুন বাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে উপস্থিত থাকতে নোটিশ পাঠানো হয়। তিনি বিদেশে চলে গেছেন বলে গুঞ্জনের মধ্যেই আইনজীবীর মাধ্যমে সময় চেয়ে আবেদন করলেন।

Advertisement

আরও পড়ুন: 

আরও কিছুদিন সময় পেলে বেনজীর গোপালগঞ্জ কিনে ফেলতেন বেনজীর কীভাবে দেশত্যাগ করলেন, প্রশ্ন ফখরুলের কী করবে বেনজীর পরিবার, যা বলছে আইন দুইদিনে বেনজীর পরিবারের যত সম্পত্তি ফ্রিজ-ক্রোক বেনজীর-আজিজ আওয়ামী লীগের কেউ না: কাদের

এদিকে বেনজীরের স্ত্রী জিশান মির্জা, বড় মেয়ে ফারহিন রিশতা বিনতে বেনজীর এবং ছোট মেয়ে তাহসিন রাইসা বিনতে বেনজীরকেও দুদকে তলব করা হয়েছে। তাদের ৯ জুন জিজ্ঞাসাবাদে হাজির থাকতে হবে। তবে তারা দুদকে যাবেন কি যাবেন না সে বিষয়ে এখনো কিছু জানা যায়নি।

গুঞ্জন রয়েছে, দুদকের অনুসন্ধান শুরু হওয়ার পর ৪ মে পরিবারসহ সিঙ্গাপুর চলে যান বেনজীর। সেখানে একটি হাসপাতালে তার স্ত্রী জীশান মীর্জার অস্ত্রোপচার হয়েছে। চিকিৎসকের পরামর্শে বিশ্রামে আছেন তিনি। সেখানেই অবস্থান করছে পুরো পরিবার।

বেনজীরের বিরুদ্ধে বিপুল পরিমাণ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ এনে জাতীয় দৈনিকে একটি সংবাদ প্রকাশ হয়। এরপর এই সংবাদ আমলে নিয়ে দুদককে অনুসন্ধান করতে আবেদন করেন ব্যারিস্টার সুমন।

Advertisement

পরে বেনজীরসহ তার স্ত্রী ও দুই মেয়ের বিরুদ্ধে ২২ এপ্রিল জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে অনুসন্ধান শুরু করে দুদক।

এসএম/জেডএইচ/এমএস