খেলাধুলা

নিউগিনিকে ৫ উইকেটে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু ওয়েস্ট ইন্ডিজের

পাপুয়া নিউগিনিকে ৫ উইকেটে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন শুরু করেছে ওয়েস্ট ইন্ডিজ। নিউগিনির দেওয়া ১৩৭ রানের লক্ষ্য তাড়ায় ৬ বল হাতেই জয় পেয়েছে ক্যারিবীয়রা।

Advertisement

বড় রানের চাপ নেই। তবুও দলীয় ৮ রানের মাথায় প্রথম উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। স্ট্রাইকে এসেই অ্যালেই নাওয়ের এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন ওপেনার জনসন চার্লস (১ বলে ০)। এরপর ম্যাচে বৃষ্টির হানা। ১৫ মিনিটের বৃষ্টির পর ফের শুরু হয় খেলা।

এরপর ৫৪ রানের জুটি করেন নিকোলাস পুরান ও ব্রেন্ডন কিং। ২৭ বলে ২৭ রান করে আউট হন পুরান। জন কারিকোর বলে টনি উরার হাতে ক্যাচ হন তিনি। পুরানের যেতে না যেতেই সাজঘরের পথে হাঁটতে শুরু করেন কিংও (২৯ বলে ৩৪)। আসাদ ভালার বলে লেগা সিয়াগোর তালুবন্দি হন ডানহাতি ক্যারিবীয় ব্যাটার।

অধিনায়ক রোভম্যান পাওয়েল করেন ১৪ বলে ১৫ রান। ২৭ বলে ৪২ রানের অপরাজিত ইনিংস খেলে বিজয়ীর বেশে মাঠ ছাড়েন রস্টন চ্যাজ। ম্যাচসেরাও হন তিনি। চ্যাজের সঙ্গে ৯ বলে ১৫ রানে অপরাজিত ছিলেন আন্দ্রে রাসেল।

Advertisement

এর আগে গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৩৬ রান করে নিউগিনি। দলীয় ৫ রানের মাথায় প্রথম উইকেট হারায় তারা। ২ বলে ৫ রান করে রোমারিও শেফার্ডের বলে উইকেটরক্ষক নিকোলাস পুরানের হাতে ক্যাচ হন ওপেনার টনি উরা। দলীয় স্কোরকার্ডে ২ রান যোগ না করতেই আকিল হোসেইনের বলে আউট হয়ে যান লেগা সিয়াকা (২ বলে ১)।

দলকে কিছুটা এগিয়ে অধিনায়ক আসাদ ভালাও (২২ বলে ২১) আউট হয়ে যান। দলীয় ৩৪ রানের মাথায় আলজারি জোসেফের শিকার হন তিনি। হিরি হিরিকে ২ রানের বেশি করতে দেননি গুদাকেশ মোতি।

দলকে মোটামোটি মানের পুঁজি এনে দিতে লড়তে শুরু করেন সিসি বাও। চার্লস আমিনির সঙ্গে ৪৪ রানের জুটি করেন তিনি। তবে আমিনি বেশিক্ষণ টিকতে পারেননি। মাত্র ১২ রান করে আন্দ্রে রাসেলের বলে আউট হয়ে সাজঘরে ফেরত যান তিনি।

বাও হাঁকান আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারের তৃতীয় ফিফটি (৪৩ বলে ৫০)। জোসেফের বলে বোল্ড হন তিনি। শেষদিকে ১৭ বলে অপরাজিত ২৫ রানের ইনিংস খেলেন কিপলিন দোরিগো। এতে নিউগিনির সংগ্রহ দাঁড়ায় ৮ উইকেটে ১৩৬ রান।

Advertisement

উইন্ডিজের হয়ে দুুটি করে উইকেট নেন শেফার্ড ও রাসেল। একটি করে উইকেট শিকার করেন আকিল হোসেইন, জোসেফ ও গুদাকেশ মোতি। আর নিউগিনির হয়ে দুটি উইকেট নেন আসাদ ভালা। ১টি করে উইকেট পান অ্যালেই নাও, চাঁদ সপার ও জন কারিকো।

এমএইচ/