তথ্যপ্রযুক্তি

ই-সিম ব্যবহার করা যাবে স্মার্টওয়াচে

জনপ্রিয় স্মার্ট গ্যাজেট নির্মাতা সংস্থা ভিভো। একের পর এক স্মার্টফোন, স্মার্টওয়াচসহ বিভিন্ন পণ্য আনছে বাজারে। এবার নিয়ে এলো ভিভো জিটি ওয়াচ। স্মার্টওয়াচে যা যা ফিচার থাকা দরকার, যেমন-হেলথ ট্র্যাকিং, কলিং ইত্যাদি সব সুবিধাই রয়েছে এতে। উপরন্তু, পাবেন এআই ফিচার্স। স্মার্টফোন না থাকলেও, কল করা যাবে। কারণ এতে মিলবে ই-সিম সাপোর্ট।

Advertisement

এতে ১.৮৫ ইঞ্চি অ্যামোলেড প্যানেল-সহ রয়েছে ২.৫ডি কার্ভ ডিসপ্লে। ব্যাটারি লাইফ, দারুণ কানেক্টিভিটি ছাড়াও অসংখ্য ফিচার থাকছে। স্টেনলেস স্টিল দিয়ে তৈরি এই ঘড়ি, রেজোলিউশন ৩৯০×৪৫০ পিক্সেল। এই ডিভাইসে এআই ওয়াচ ফেস সেট করতে পারবেন। এছাড়া ব্যবহারকারী ভয়েস কমান্ডের মাধ্যমেও ওয়াচ ফেস সেট করতে পারবেন। এতে অলওয়েজ অন ডিসপ্লে সুবিধাও রয়েছে।

আরও পড়ুনশিশুদের জন্য বিশেষ স্মার্টওয়াচ আনলো গুগল

গুচ্ছের হেলথ ট্র্যাকিং সাপোর্ট দিয়েছে ভিভো। হার্ট-রেট মনিটরিং, অক্সিজেন, স্লিপ মনিটরিং, স্ট্রেস মনিটরিং, নারীদের জন্য পিরিয়ড ট্র্যাকার-সহ একাধিক হেলথ ট্র্যাকিং ফিচার পাওয়া যাবে। ১০০টির বেশি স্পোর্টস মোড রয়েছে স্মার্টওয়াচে। নিয়মিত যারা শরীরচর্চা করেন, তাদের জন্য এটি দারুণ কার্যকরী ডিভাইস হতে পারে।

ঘড়িটির সবচেয়ে বড় আকর্ষণ ই-সিম সাপোর্ট। পকেটে ফোন না থাকলেও দরকারি কল করতে এতে পাবেন ই-সিম সাপোর্ট। ট্রেন, বাস, ট্যাক্সি, সিনেমা ইত্যাদি অ্যাক্টিভিটির আপডেটও পাওয়া যাবে। এতে রয়েছে এআই নয়েস ডিটেকশন ফিচার। এছাড়া এতে রয়েছে এআই নয়েস ডিটেকশন ফিচার।

Advertisement

এই স্মার্টওয়াচে ৫০৫এমএএইচ ব্যাটারি দিয়েছে ভিভো। কোম্পানির দাবি, এক চার্জে ২১ দিন স্ট্যান্ডাবাই মোড এবং সাধারণ ব্যবহারে ১০ দিন চলতে পারবে। ৩৩ গ্রাম ওজনের এই ঘড়িতে ব্লুটুথ, জিপিএস, এনএফসি, কিউআর কোড পেমেন্ট-সহ একাধিক কানেক্টিভিটির সুবিধা রয়েছে। স্মার্টওয়াচের দুটি ভ্যারিয়েন্ট রয়েছে-একটি লেদার স্ট্র্যাপ, আর একটি সফট রাবার স্ট্র্যাপ। ভিভো’র এই স্মার্টওয়াচের দাম ভারতীয় বাজারে ৯ হাজার থেকে ১০ হাজার রুপি।

আরও পড়ুনস্মার্টওয়াচ ও ফিটনেস ব্যান্ডের মধ্যে পার্থক্য কী?এক চার্জে ১৪ দিন চলবে অনরের স্মার্টওয়াচ

সূত্র: গ্যাজেট৩৬০

কেএসকে/জেআইএম

Advertisement