বিনোদন

চঞ্চল চৌধুরীর জন্মদিন উদযাপন করলো ভক্তরা

দুই বাংলার জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরীর ৫০ তম জন্মদিন আজ (১ জুন)। মঞ্চ, টেলিভিশন, সিনেমা কিংবা ওটিটি সব মাধ্যমেই অভিনয় করে নিজের জাত চিনিয়েছেন এই গুণী অভিনেতা। অভিনয়ের পাশাপাশি তার গাওয়া গানও মুগ্ধ করেছে দর্শকদের।

Advertisement

জন্মদিন উপলক্ষে তার ভক্ত এবং সহকর্মীদের ভালোবাসায় সিক্ত হয়েছেন তিনি। ‘চঞ্চল চৌধুরী অফিসিয়াল ফ্যানক্লাব’ এর উদ্যোগে ৫০ তম জন্মদিন উদযাপন করা হয়।

আজ সকাল ১০ টায় চঞ্চল চৌধুরীর নিজ বাসায় তার ভক্তরা এ অনুষ্ঠানের আয়োজন করেন। কেক কাটা, ছবি তোলা, ফুল দিয়ে শুভেচ্ছা জানানোসহ নানা আয়োজনের মাধ্যমে দিনটি উদযাপন করে ফ্যানক্লাবটি। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফ্যানক্লাবের এডমিন পরাগ সাহা কল্লোল, পিউ সরকার, প্রিতম সুর, রাকিবুল হাসান রাফিসহ আরও অনেক ভক্ত। ‘চঞ্চল চৌধুরী অফিসিয়াল ফ্যানক্লাব’টির যাত্রা শুরু হয় ২০২০ সালের দিকে।

অনুষ্ঠানের এক পর্যায়ে চঞ্চল চৌধুরীকে নিয়ে আঁকা পোট্রেট তুলে দেন চিত্রশিল্পী সাখাওয়াত তমাল। এর আগে এই চিত্রশিল্পী চঞ্চল চোধুরীর বেশ কয়েকটি পোট্রেট এঁকে তাকে উপহার দেন। সাখাওয়াত তমাল বলেন, ‘দাদার সাথে আমাদের ভালোবাসার এক বন্ধন। এই ভালোবাসা শুধু একজন অভিনেতা চঞ্চল চৌধুরীর জন্য না, এ ভালোবাসা একজন ভালো মানুষের জন্য। আমরা উনাকে যতোটা ভালোবাসি, তার চেয়ে অনেক গুণ বেশি ভালোবাসা পাই। এমন একজন মহৎ শিল্পীর সান্নিধ্য পেয়ে আমি ও আমরা সবাই নিজেদেরকে ধন্য মনে করছি।’

Advertisement

ফ্যানক্লাবের এডমিন পরাগ সাহা কল্লোল বলেন, ‘চঞ্চলদার ফ্যানক্লাবের পক্ষ থেকে আজকের এই আয়োজন। প্রায় একমাস আগ থেকে আমরা জন্মদিন নিয়ে পরিকল্পনা করে আসছি। আজকে সেটা বাস্তবায়ন করতে পেরে আমরা অনেক খুশি। আমরা সবাই দাদার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করি। আর প্রতি বছর যেন এই বিশেষ দিনটা নতুন করে আরো বড় করে উদযাপন করতে পারি এইটাই প্রত্যাশা।’

চঞ্চল চৌধুরী জন্মদিনের এমন আয়োজনে মুগ্ধ হয়েছেন। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি সত্যিই আনন্দিত, সবাইকে অনেক ধন্যবাদ এবং ভালোবাসা জানাই।’

ভিডিও কলে এই আয়োজনের সাথে বাংলাদেশ ছাড়াও কলকাতার অনেক ভক্তরা যুক্ত হোন। ভক্তরা চঞ্চল চৌধুরীর সাথে ভিডিওকলে তাদের ভালোলাগা ব্যক্ত করেন। তারা উচ্ছ্বাস প্রকাশ করেন।

চঞ্চল চৌধুরী ১৯৭৪ সালের ১ জুন পাবনা জেলার সুজানগর উপজেলার নাজিরগঞ্জ ইউনিয়নের কামারহাট গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম রাধা গোবিন্দ চৌধুরী এবং মায়ের নাম নমিতা চৌধুরী।তিনি কামারহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক শিক্ষা ও উদয়পুর উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক পাশ করেন। এরপর রাজবাড়ী সরকারি কলেজ থেকে উচ্চমাধ্যমিক শেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে চারুকলায় ভর্তি হন।

Advertisement

ফরিদুর রহমান পরিচালিত ‘গ্রাস’ নাটকের মাধ্যমে ২০০০ সালে টেলিভিশন নাটকে পা রাখেন চঞ্চল। বড়পর্দায় অভিষেক ঘটে ২০০৬ সালে। অভিনয়ের স্বীকৃতি হিসেবে শ্রেষ্ঠ অভিনেতা বিভাগে তিনবার পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

এমএমএফ/এমএসএম