দেশজুড়ে

বন্যা মোকাবিলায় সিলেট সিটি করপোরেশনে ছুটি বাতিল

টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যা মোকাবিলায় সিলেট সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে। বৃহস্পতিবার (৩০ মে) বিকেলে নগর ভবনের সভাকক্ষে এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

Advertisement

সিসিক মেয়র আনোয়ারুজ্জামান যুক্তরাজ্যে অবস্থানের কারণে সভায় সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত মেয়র মখলিছুর রহমান কামরান।

সিটি করপোরেশনের পক্ষ থেকে জানানো হয়, সভায় নগরীর কয়েকটি ওয়ার্ডকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। সেসব ওয়ার্ডে বৃহস্পতিবার রাতের মধ্যে কাউন্সিলরদের মাধ্যমে আশ্রয়কেন্দ্র প্রস্তুতের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। শুক্রবার থেকে আশ্রয় কেন্দ্রগুলোতে শুকনো খাবার ও বিশুদ্ধপানি এবং প্রাথমিক চিকিৎসা সামগ্রী প্রেরণ করা হবে। এছাড়াও ঝুঁকিপূর্ণ এলাকায় উদ্ধার কাজের জন্য নৌকার ব্যবস্থা, বিদ্যুৎসরবরাহ স্বাভাবিক রাখাসহ জরুরি সেবার জন্য ২৪ ঘণ্টা কন্ট্রোল রুম চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সভায় জনস্বার্থে সিলেট সিটি করপোরেশনের বিদ্যুৎ, পানি, স্বাস্থ্য ও বর্জ্য ব্যবস্থাপনা শাখার সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে। এরই মধ্যে প্রাথমিকভাবে তিন টন চিড়া, তিন টন মুড়ি, গুড়, খাবার পানি, পানি বিশুদ্ধ করণ ট্যাবলেট এবং ওরস্যালাইন ক্রয় করা হয়েছে।

Advertisement

সিসিকের পক্ষ থেকে আরও জানানো হয়, যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সাহায্যের জন্য ২৪ ঘণ্টা কন্ট্রোল রুম (০১৯৫৮২৮৪৮০০) অথবা ভারপ্রাপ্ত মেয়র, প্রধান নির্বাহী কর্মকর্তা এবং সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলরের সঙ্গে যোগাযোগের অনুরোধ জানিয়েছেন মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী।

সভায় সিলেট সিটি করপোরেশনের সব ওয়ার্ড কাউন্সিলরসহ প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইফতেখার আহমেদ চৌধুরী, প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান, সচিব আশিক নূর এবং বিভিন্ন শাখা প্রধান উপস্থিত ছিলেন।

আহমেদ জামিল/ইএ

Advertisement