জাতীয়

সুন্দরবনে পর্যাপ্ত মিঠাপানি সরবরাহের নির্দেশনা

সুন্দরবনের অভ্যন্তরে মিঠাপানির পর্যাপ্ত সরবরাহের জন্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

Advertisement

বৃহস্পতিবার (৩০ মে) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির দ্বিতীয় বৈঠকে এ নির্দেশনা দেওয়া হয়।

কমিটির সভাপতি দীপংকর তালুকদারের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী, মো. শাহাব উদ্দিন, এস এম আতাউল হক, মো. ছানুয়ার হোসেন ছানু, ও আরমা দত্ত অংশগ্রহণ করেন।

বৈঠকের শুরুতে প্রথম বৈঠকের কার্যবিবরণী নিশ্চিত করা হয় এবং প্রথম বৈঠকে গৃহীত সিদ্ধান্তসমূহ বাস্তবায়নের অগ্রগতি নিয়ে আলোচনা করা হয়।

Advertisement

সুন্দরবনের জীববৈচিত্র্য বিষয়ে বৈঠকে সার্বিকভাবে আলোচনা করা হয় এবং কমিটির সদস্য আরমা দত্তকে আহ্বায়ক করে এস এম আতাউল হক ও মো. ছানুয়ার হোসেন ছানুকে সদস্য করে ১নং সাব-কমিটি গঠন করা হয়। সুন্দরবনের অভ্যন্তরে মিঠাপানির পর্যাপ্ত সরবরাহের জন্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করা হয়।

আরও পড়ুন

সুন্দরবনের কটকা থেকে ৩০ মৃত হরিণ উদ্ধার 

এ সময় কপ সম্মেলনের প্রস্তুতি বিষয়ে আলোচনাসহ বন অধিদপ্তরের অধীনে চলমান বিভিন্ন প্রকল্প রংপুর ও দিনাজপুরের বনাঞ্চল নিয়ে সমীক্ষা প্রকল্প ও সুন্দরবন অঞ্চল নিয়ে কারিগরি প্রকল্পের বিষয়ে আলোচনা অনুষ্ঠিত হয়।

বৈঠকে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব, অতিরিক্ত সচিব, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালকসহ মন্ত্রণালয়ের আওতাধীন অন্যান্য অধিদপ্তর ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Advertisement

আইএইচআর/ইএ