দেশজুড়ে

নিখোঁজের দুই মাস পর যুবকের কঙ্কাল উদ্ধার

নিখোঁজের দুই মাস পর ফরিদপুরের নগরকান্দা উপজেলার একটি নির্মাণাধীন বাড়ির মাটির নিচ থেকে এক যুবকের কঙ্কাল উদ্ধার করেছে পুলিশ। খবর পেয়ে নিহত ওই যুবকের পরিবারের সদস্যরা এসে মরদেহ শনাক্তও করেছে।

Advertisement

নিহত বিপ্লব মাতুব্বর নগরকান্দার ডাঙ্গি ইউনিয়নের যদুরদিয়া গ্রামের বাসিন্দা শামছু মাতুব্বরের ছেলে। তিন ভাই ও এক বোনের মধ্যে তিনি ছিলেন মেজো।

পুলিশ সূত্রে জানা গেছে, বুধবার (২৯ মে) দুপুরে নগরকান্দার কাইচাইল ইউনিয়নের উত্তরকান্দি গ্রামের সৌদিপ্রবাসী শফিকুল মাতুব্বরের বাড়ির কাজ করতে গিয়ে রাজমিস্ত্রিরা ভবনের পাশে মাটিতে পুঁতে রাখা একটি প্যান্ট ও কঙ্কালের অংশ দেখতে পান। পরে বাড়ির মালিক থানায় খবর দেন।

পুলিশ ঘটনাস্থলে এসে মাথা-হাতসহ কঙ্কালের কয়েকটি অংশ উদ্ধার করে। খবর পেয়ে ঘটনাস্থলে এসে প্যান্ট ও বেল্ট দেখে মরদেহ শনাক্ত করে বিপ্লব মাতুব্বরের স্বজনরা।

Advertisement

নিখোঁজের দুই মাস ১২ দিন পর ছেলের কঙ্কাল উদ্ধারের খবর পেয়ে ছুটে যান মা ফাতেমা বেগম ও বাবা শামছু মাতুব্বর। ছেলেকে হারিয়ে মায়ের বুকফাটা আর্তনাদে ভারি হয়ে ওঠে আশেপাশের এলাকা। বাবা শামছু মাতুব্বর কখনো জ্ঞান হারাচ্ছেন, কখনো বা আবার নির্বাক চোখে চেয়ে আছেন।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, গত ১৭ মার্চ দুপুরে প্রতি দিনের মতো বিপ্লব মাতুব্বর অটোরিকশা নিয়ে বাড়ি থেকে বের হন। রাতে বাড়িতে ফিরে না আসায় পরিবারের সদস্যরা খোঁজাখুঁজি শুরু করে। পরে খুঁজে না পেয়ে পেয়ে ২০ মার্চ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করেন নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিনুর রহমান। তিনি বলেন, খবর পেয়ে থানা-পুলিশ ও সিআইডির একটি দল ঘটনাস্থলে পৌঁছে। মাটি খুঁড়ে এক যুকবের কঙ্কাল উদ্ধার করা হয়। পরিবারের সদস্যরা নিশ্চিত করেছে যে এটি বিপ্লব মাতুব্বর। সুরতহাল শেষে মরদেহ মর্গে পাঠানো হয়েছে। হত্যাকাণ্ডে জড়িতদের খুঁজে বের করতে তদন্ত শুরু হয়েছে।

এন কে বি নয়ন/এসএএইচ

Advertisement