খেলাধুলা

লা লিগায় মৌসুমের সেরা ফুটবলার হলেন বেলিংহাম

মৌসুম জুড়ে দুর্দান্ত পারফর্ম করে স্প্যানিশ লা লিগায় সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন রিয়াল মাদ্রিদ তারকা জুড বেলিংহাম। ভক্ত-সমর্থক, ক্লাবের মালিক ও প্যানেলের বিশেষজ্ঞদের ভোটে জয়ী হয়ে এই স্বীকৃতি পান তিনি।

Advertisement

ভোটে বেলিংহামের সঙ্গে প্রতিযোগিতায় ছিলেন তার ক্লাব সতীর্থ ভিনিসিয়ুস জুনিয়র, অ্যাথলেটিকো মাদ্রিদের আন্টোনিও গ্রিজম্যান, জিরোনার আরটেম ডভবাইক ও বার্সেলোনা তারকা রবার্ট লেওয়ানডস্কি। তাদেরকে হারিয়ে লা লিগার বর্ষসেরা হয় এই রিয়াল তারকা।

Press play and enjoy the #LALIGAEASPORTShighlights!! @BellinghamJude@EASPORTSFC | @Globe_Soccer#LALIGAPLAYEROFTHESEASON#PREMIOSLALIGA#LALIGAAWARDS pic.twitter.com/JPP6rxOpeX

— LALIGA English (@LaLigaEN) May 28, 2024

গতকাল মঙ্গলবারের অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি বেলিংহাম। তবে পুরস্কার জেতার পর একটি বার্তা দিয়েছেন তিনি।

Advertisement

বেলিংহাম লেখেন, ‘আমি এটি আমার সতীর্থ, কোচিং স্টাফর এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ যে বিষয়টি সেটি হলো- বিশ্বের সেরা ক্লাবের (রিয়াল) ভক্তদের উত্সর্গ করতে চাই। যতবার আমি এই দলের হয়ে খেলি এটা খুব আনন্দের। হালা মাদ্রিদ!’

২০২৩-২৪ মৌসুমে রিয়ালের হয়ে সব ধরনের প্রতিযোগিতায় ২৩ গোল ও ১২ অ্যাসিস্ট করেন বেলিংহাম। আর শুধু লিগে ২৮ ম্যাচে ১৯ গোল করেন রিয়ালের এই ইংলিশ ফরোয়ার্ড।

আগের মৌসুমেও লিগের সেরা ফুটবলার নির্বাচিত হয়েছিলেন বেলিংহাম। তবে সেটি রিয়ালের জার্সি গায়ে নয়, জার্মান বুন্দেসলিগায় বরুসিয়া ডর্টমুন্ডের হয়ে। সেখান থেকে ১০৩ মিলিয়ন ইউরোর বিনিময়ে রিয়ালে যোগ দেন বেলিংহাম।

এমএইচ/জিকেএস

Advertisement