দেশজুড়ে

এমপি আনার হত্যায় অভিযুক্ত শিমুলের সহযোগী গ্রেফতার

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যাকাণ্ডে অভিযুক্ত আমানুল্লাহ আমান ওরফে শিমুল ভূঁইয়ার সহযোগী ‘সেকেন্ড ইন কমান্ড’ সাইফুল আলমকে যশোর থেকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

Advertisement

মঙ্গলবার (২৮ মে) রাত সাড়ে ১০টার দিকে যশোর শহরের রায়পাড়া বাবলাতলা এলাকার একটি মৎস্য হ্যাচারি থেকে তাকে গ্রেফতার করা হয়। মৎস্য শ্রমিক পরিচয় সাইফুল পাঁচদিন ধরে সেখানে আত্মগোপনে ছিলেন।আও পড়ুন

সেপটিক ট্যাংকে মাংসের টুকরো পাওয়ার পর যা বললেন ডিবিপ্রধান

পুলিশ সূত্রে জানা গেছে, সাইফুল আলম যশোরের অভয়নগর উপজেলার দামুখালী ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য। গ্রেফতারের সময় তার কাছ থেকে একটি ভারতীয় নম্বরের মোবাইল ফোন ও বোমা তৈরির ৯৬০ গ্রাম বিস্ফোরক উদ্ধার করা হয়েছে। এছাড়া তিনি তিনটি হত্যা ও একটি অস্ত্র মামলার আসামি।

যশোর ডিবি পুলিশের উপপরিদর্শক (এসআই) মফিজুল ইসলাম বলেন, সাইফুল নিষিদ্ধ ঘোষিত পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির নেতা। একই সঙ্গে শিমুল ভূঁইয়ার ‘সেকেন্ড ইন কমান্ড’ হিসেবে কাজ করতো। ভারতে পলাতক ছিল। গত ১৯ মে যশোরে ফেরে। গোপন সংবাদের ভিত্তিতে আজ রাতে যশোরের রায়পাড়া বাবলাতলা এলাকায় অভিযান চালিয়ে একটি মৎস্য হ্যাচারি থেকে তাকে গ্রেফতার করা হয়।

Advertisement

আরও পড়ুন

সঞ্জীবা গার্ডেনসের সেপটিক ট্যাংক থেকে মরদেহের খণ্ডাংশ উদ্ধার

তিনি আরও বলেন, অভয়নগর উপজেলার দত্তগাতি গ্রামের রকিবুল ও সুব্রত হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি সাইফুল ও শিমুল ভূঁইয়া। এছাড়া মণিরামপুর উপজেলার পাচাকড়ি গ্রামের উদয় শংকর হত্যা মামলার ১৬৪ ধারায় জবানবন্দিতে সাইফুলের নাম উঠে এসেছে।

এক প্রশ্নের জবাবে এসআই মফিজুল বলেন, সাম্প্রতিক সময়ে সাইফুল সাতক্ষীরা ও ভারত সীমান্ত এলাকায় অবস্থান নেয়। সে ভারতীয় মোবাইল নম্বর দিয়ে যোগাযোগ রক্ষা করতো। এমপি আনার হত্যায় তার সম্পৃক্ততা আছে কি না খতিয়ে দেখা হবে। এ বিষয়ে বিস্তারিত পরে জানানো হবে।মিলন রহমান/এমএএইচ/

Advertisement