আন্তর্জাতিক

কলকাতায় পৌঁছেই তদন্ত শুরু করলেন ডিবিপ্রধান

এমপি আনোয়ারুল আজীম আনার হত্যার তদন্তে কলকাতায় পৌঁছেছে বাংলাদেশ পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) একটি টিম। এতে নেতৃত্ব দিচ্ছেন ডিবিপ্রধান হারুন অর রুশিদ। তদন্ত দলের অন্য সদস্যরা হলেন আব্দুল আহাদ,সাহেদুর রহমান এবং সাহিন ব্যাপারী।

Advertisement

রোববার (২৬ মে) বেলা সাড়ে ১১ নাগাদ কলকাতার নেতাজী সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে নামে ডিবির তদন্তকারী দল। সেখান থেকে নিউটাউনের একটি পাঁচ তারকা হোটেলে যান তারা। সেখানে কিছুক্ষণ কাটিয়ে ডিবিপ্রধান ও তদন্ত দলের অন্য সদস্যরা বাংলাদেশের উপ-দূতাবাসের কর্মকর্তাদের সঙ্গে নিউটাউন থানায় যান। নিউটাউন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কল্লোল কুমার ঘোষের সঙ্গে কথা বলেন তারা।

আরও পড়ুন>>

খালে জাল ফেলেও মেলেনি এমপি আনারের দেহাংশ এমপি আনারের বন্ধু গোপালকে নিয়েও দানা বাঁধছে সন্দেহ এমপি আনার হত্যা তদন্তে কলকাতায় ডিবির প্রতিনিধিদল

নিউটাউন থানায় প্রায় ২০ মিনিট কাটিয়ে সঞ্জীবা গার্ডেনসে পৌঁছান ডিবিপ্রধান। এসময় তার সঙ্গে ছিলেন কলকাতা পুলিশের কর্মকতারাও। সঞ্জীবা গার্ডেনসে ঘণ্টাখানেক ছিলেন তারা। সেখান থেকে বিকেল ৫টা ৪০ মিনিট নাগাদ রাজ্য পুলিশের সদরদপ্তর ভবানী ভবনে পৌঁছান ডিবিপ্রধান।

Advertisement

পুলিশ সূত্রে জানা গেছে, ভবানী ভবনেই গ্রেফতার রয়েছেন হত্যা মামলার অন্যতম আসামি জিহাদ হাওলাদার। ডিবিপ্রধান হারুন আর রশিদসহ চার সদস্যের তদন্তকারী দল কসাই জিহাদ ওরফে জিহাদ হাওলাদারকে জিজ্ঞাসাবাদ করবেন।

আরও পড়ুন>>

বাগজোলা খালে এমপি আনারের দেহাংশ পাওয়া কঠিন, বলছেন স্থানীয়রা এমপি আনোয়ারুল হত্যায় গ্রেফতার সিয়ামই কসাই জিহাদ এমপি আনারের মরদেহ গুমে ব্যবহৃত গাড়ি জব্দ, চালক গ্রেফতার

এছাড়া, যে গাড়িতে করে আনোয়ারুল আজীম আনারের খণ্ডিত দেহাংশ কলকাতার বিভিন্ন জায়গায় ফেলা হয়েছিল, সেই গাড়ির চালক মোহাম্মদ জুবেরকেও জিজ্ঞাসাবাদ করবেন তদন্তকারীরা।

এদিন, রাজ্য পুলিশের তদন্তকারী সংস্থা সিআইডির কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন ডিবিপ্রধান হারুন আর রশিদ, আব্দুল আহাদ, সাহেদুর রহমান ও সাহিন ব্যাপারী। সন্ধ্যা ৭টায় এই রিপোর্ট লেখার সময় রাজ্য পুলিশের সদর দপ্তরে ছিলেন ডিবিপ্রধান।

Advertisement

ডিডি/কেএএ/