তথ্যপ্রযুক্তি

৭ রঙের বিকল্পে পাওয়া যাবে বোটের নতুন স্মার্টওয়াচ

বর্তমানে স্মার্টওয়াচে স্মার্টফোনের প্রায় সব কাজই করা যায়। তাই তো আধুনিক স্মার্টওয়াচগুলোকে বলা হচ্ছে স্মার্টফোনের বিকল্প। কল রিসিভ করা সোশ্যাল মিডিয়ার নোটিফিকেশন সবই পাওয়া যায় স্মার্টওয়াচে। সেই সঙ্গে আপনার স্বাস্থ্যের খেয়াল রাখতে পারে স্মার্টওয়াচ। ব্যবহারকারীর ঘুমের সময়, পানি খাওয়ার প্রয়োজন আছে কি না সবই জানায় স্মার্টওয়াচ।

Advertisement

জনপ্রিয় গ্যাজেট সংস্থা বোট নিয়ে এলো নতুন একটি স্মার্টওয়াচ। বোট ওয়েভ সিগমা ৩ স্মার্টওয়াচটিতে থাকছে অসংখ্য ফিচার থাকছে। এই স্মার্টওয়াচের সঙ্গে সংযুক্ত রয়েছে ক্রেস্ট অ্যাপ। এছাড়াও এই স্মার্টওয়াচ পরিচালিত হয় ক্রেস্ট প্লাস অপারেটিং সিস্টেমের সাহায্যে।

আরও পড়ুন

এক চার্জে ১৪ দিন চলবে অনরের স্মার্টওয়াচ

এই স্মার্টওয়াচে রয়েছে ২.০১ ইঞ্চির ডিসপ্লে। এছাড়াও রয়েছে ৭০০ এর বেশি স্পোর্টস মোড। এছাড়াও রয়েছে একাধিক হেলথ ফিচারের সাপোর্ট। সেই তালিকায় হার্ট রেট অর্থাৎ হৃদস্পন্দন, ব্লাড অক্সিজেন লেভেল অর্থাৎ SpO2- এগুলো রয়েছে। এছাড়াও ব্যবহারকারীর প্রতিদিনের বিভিন্ন সক্রিয়তা পরিমাপ করতেও কাজে লাগে এই স্মার্টওয়াচ।

Advertisement

বোটের এই স্মার্টওয়াচে রয়েছে একটি ইনবিল্ট কুইক ডায়াল প্যাড। কোনো ফোনের সঙ্গে এই স্মার্টওয়াচ সংযুক্ত থাকলে স্মার্টওয়াচের সাহায্যেই ফোনের ক্যামেরা কন্ট্রোল এবং মিউজিক কন্ট্রোল সম্ভব। সংস্থার দাবি, একবার পুরো চার্জ দিলে ৭ দিন পর্যন্ত ব্যাটারি লাইফ বজায় থাকবে এই স্মার্টওয়াচে। ব্লুটুথ কলিং ফিচার চালু থাকলে একবার পুরো দিলে চার্জ দিলে স্মার্টওয়াচে ২ দিন পর্যন্ত ব্যাটারি চালু থাকবে।

অ্যাক্টিভ ব্ল্যাক, মেটাল ব্ল্যাক, মেটাল গ্রে, কুল গ্রে, চেরি ব্লসম, রাস্টিক রোজ এবং স্যাফায়ার ব্রিজ- এই সাতটি রঙে লঞ্চ হয়েছে বোটের নতুন স্মার্টওয়াচ। বোট ওয়েভ সিগমা ৩- এই স্মার্টওয়াচ ভারতে লঞ্চ হয়েছে ১ হাজার ১৯৯ টাকায়। সংস্থার অফলাইন, অনলাইন দুই জায়গা থেকেই কেনা যাবে স্মার্টওয়াচটি।

আরও পড়ুন

এক চার্জে টানা ৭২ ঘণ্টা চলবে এই স্মার্টওয়াচ স্মার্টওয়াচ ও ফিটনেস ব্যান্ডের মধ্যে পার্থক্য কী?

সূত্র: গ্যাজেট৩৬০

Advertisement

কেএসকে/এএসএম