দেশজুড়ে

স্থলমাইন বিস্ফোরণে যুবকের পা বিচ্ছিন্ন

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে স্থলমাইন বিস্ফোরণে নবী হোসেন নামে এক যুবকের পা বিচ্ছিন্ন হয়ে গেছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও একজন।

Advertisement

শুক্রবার (২৪ মে) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার তুমব্রু সীমান্তের ৩৩-৩৪ নম্বর পিলার এলাকায় এ ঘটনা ঘটে।

পা বিছিন্ন হয়ে যাওয়া যুবক নবী হোসেন প্রকাশ সোনাইয়া (২০) তুমব্রু ২ নম্বর ওয়ার্ডের ফকিরা ঘোনা এলাকার হাবিবুর রহমানের ছেলে। অন্যজন মো. তাহের (৩৮) একই এলাকার মৃত আবুল হোসেনের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, নবী হোসেন ও তাহের চোরাইপথে পণ্য আনা-নেওয়া করতে তুমব্রু সীমান্তের ৩৩-৩৪ নম্বর পিলারের কাছে যান। সেখানে মিয়ানমারের আরাকান আর্মির পুঁতে রাখা স্থলমাইন বিস্ফোরণ ঘটে। এতে নবী হোসেনের পায়ের গোঁড়ালি থেকে বিচ্ছিন্ন হয়ে যায় এবং তার সঙ্গী তাহেরও বোমার স্প্লিন্টারে আহত হন।

Advertisement

পরে তাদের উদ্ধার করে উখিয়ার কুতুপালং এমএসএফ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে নবী হোসেনের অবস্থার অবনতি হওয়ায় কক্সবাজার সদর হাসপাতাল পাঠানো হয়।

স্থানীয় ইউপি চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর আজিজ বলেন, সীমান্তে মাইন বিস্ফোরণে আহত দুজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

ঘুমধুম পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মাহফুজ ইমতিয়াজ ভুঁইয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তুমব্রু সীমান্তে স্থলমাইন বিস্ফোরণে আহত দুজনকে উদ্ধার করে হাসপাতালে নিয়েছে স্থানীয়রা।

নয়ন চক্রবর্তী/বিএ

Advertisement