জাতীয়

‘পাত্রী চাই’ স্ট্যাটাস দিয়ে প্রতারণার ফাঁদ

ফেসবুকে নিজের জন্য ‘পাত্রী চাই’ স্ট্যাটাস দিয়ে প্রতারণার ফাঁদ পেতেছিলেন শিবলী সাদিক নাঈম (৪১) নামের এক ব্যক্তি। সরল বিশ্বাসে ওই ফাঁদে পা দিয়ে ধর্ষণের শিকার হন এক বাক প্রতিবন্ধী তরুণী।

Advertisement

বুধবার (২৩ মে) রাতে চট্টগ্রামের মিরসরাই উপজেলায় বঙ্গবন্ধু শিল্পনগর এলাকা থেকে ধর্ষণের দায়ে শিবলীকে গ্রেফতার করে পুলিশ। শিবলী সাদিক নাঈমের বাড়ি নরসিংদী জেলার শিবপুর উপজেলায়।

পতেঙ্গা থানার উপ-পরিদর্শক (এসআই) আশীষ কুমার জানান, শিবলী সহকারী ইলেকট্রিশিয়ান হিসেবে মিরসরাইয়ের শিল্পনগরে নির্মাণাধীন বিভিন্ন কারখানায় কাজ করে আসছিলেন। শিবলী ‘আসলাম চৌধুরী’ নামে ফেসবুকে একটি অ্যাকাউন্ট পরিচালনা করতেন। কয়েকদিন আগে তিনি ফেসবুকে ‘পাত্রী চাই’ লিখে কয়েকবার স্ট্যাটাস দেন। সেখানে তিনি নিজেকে পল্লী বিদ্যুতের উচ্চপদস্থ কর্মকর্তা এবং চট্টগ্রাম শহরে তার নিজস্ব বাড়ি ও গাড়ি আছে বলে উল্লেখ করেন। ঠিকানা লিখেন-নেত্রকোনা জেলার সদর উপজেলার কাতিরহাট গ্রাম।

ফেসবুকের এ লেখা দেখে প্রতারণার ফাঁদে পা দেন ২৭ বছর বয়সী এক তরুণী। অল্প শিক্ষিত এ তরুণী বাক প্রতিবন্ধী। তার মাও-বাবাও বাক প্রতিবন্ধী।

Advertisement

এসআই আশীষ বলেন, ‘ফেসবুকে পাত্রী চাই স্ট্যাটাস দেখে ওই তরুণী শিবলীর সঙ্গে মেসেঞ্জারে যোগাযোগ করেন। কয়েকদিন কথাবার্তার পর তাকে বিয়ে করার কথা বলে গত ১৩ মে তার সঙ্গে পতেঙ্গার চরপাড়ায় একটি হোটেলে দেখা করেন শিবলী। সেখানে তাকে রাতভর আটকে রেখে কয়েকবার ধর্ষণ করে। পরদিন সকালে তাকে মোটরসাইকেলে ফৌজদারহাটে আউটার রিং রোডের মুখে নিয়ে যান। সেখানে তার কাছ থেকে দুটি মোবাইলফোন কেড়ে নিয়ে তাকে নামিয়ে দ্রুতবেগে মোটরসাইকেলে নিয়ে শিবলী পালিয়ে যান।’

এ ঘটনায় ওই তরুণী ১৬ মে পতেঙ্গা থানায় ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করেন।

পুলিশ জানায়, হোটেলের সিসি ক্যামেরার ফুটেজ দেখে আসামির চেহারা শনাক্ত করা হয়। পরে তথ্যপ্রযুক্তির মাধ্যমে তার অবস্থান চিহ্নিত করে বুধবার রাতে তাকে শিল্পনগর এলাকা থেকে গ্রেফতার করা হয়। তার কাছ থেকে ওই তরুণীর মোবাইল দুটি উদ্ধার করা হয়।

এএজেড/এমআইএইচএস

Advertisement