খেলাধুলা

নতুন মালিকের অধীনে খেলতে পারবে মোস্তাফিজদের দল

মোস্তাফিজুর রহমান, ইব্রাহিম জাদরান, ইফতিখার আহমেদ, দিলশান মাদুশঙ্কাদের নিয়ে বেশ শক্তিশালী দলই গড়েছিল ডাম্বুলা থান্ডার্স। কিন্তু গতকাল বুধবার দুর্নীতির অভিযোগে ফ্র্যাঞ্চাইজিটির মালিক তামিম রহমান গ্রেপ্তার হওয়ায় দলটির সঙ্গে চুক্তি বাতিল করে দিয়েছে লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল)।

Advertisement

তবে একদিন পরেই সিদ্ধান্ত বদলে ফেলেছে এলপিএল। সংস্থাটি জানিয়েছে, নতুন মালিকের অধীনে আগামী আসরের প্রিমিয়ার লিগ খেলতে পারবে ডাম্বুলা থান্ডার্স। সেক্ষেত্রে পরিবর্তন করা হবে না টুর্নামেন্টের শিডিউলও। অর্থাৎ ডাম্বুলাসহ ৫ দলের এই টুর্নামেন্টের ম্যাচগুলো যেভাবে সাজানো ছিল, সেভাবেই হবে।

বিষয়টি সকলের অবগতির জন্য একটি বিবৃতি প্রকাশ করে শ্রীলঙ্কা ক্রিকেট। সেখানে বলা হয়, ‘লঙ্কা প্রিমিয়ারশিপ লিগের পঞ্চম আসর এর পূণাঙ্গ সময়সূচী অনুসারে চলবে এবং পাঁচ দল নিয়ে সমন্বিত ম্যাচের সূচী যেভাবে আছে সেভাবেই খেলা চলতে।’

গতকাল ক্রিকেট বিষয়ক গণমাধ্যম ‘ক্রিকইনফো’ এক প্রতিবেদনে জানায়, শ্রীলঙ্কার ক্রীড়া মন্ত্রণালয় প্রণীত ক্রীড়া আইনের ২০১৯ সালের অপরাধ প্রতিরোধের আইনি ধারায় গ্রেফতার করা হয়েছে তামিম রহমানকে। এলপিএলে দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার হয়েছেন তিনি। যদিও এই মুহূর্তে স্পষ্ট করে বিস্তারিত কিছু বলা যাচ্ছে না।

Advertisement

‘ক্রিকইনফো’ শ্রীলঙ্কা পুলিশের কাছ থেকে জানতে পেরেছে যে, তামিম রহমান বাংলাদেশি বংশোদ্ভূত একজন ব্রিটিশ নাগরিক এবং কলম্বোতে একটি ফ্লাইটে উঠার আগে তাকে গ্রেফতার করা হয়।

গতকাল চুক্তি বাতিল সংক্রান্ত বিবৃতিতে শ্রীলঙ্কা ক্রিকেট বলেছে, ‘যদিও মি. রহমানের বিরুদ্ধে অভিযোগের সুনির্দিষ্ট বিষয়গুলি অস্পষ্ট, তবে লঙ্কা প্রিমিয়ার লিগের সততা ধরে রাখা এবং স্বচ্ছভাবে চালানো অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই (চুক্তি) বাতিলের লক্ষ্য হলো, এলপিএলের মূল্যবোধ এবং খ্যাতি বজায় রাখা। নিশ্চিত করা যে সমস্ত অংশগ্রহণকারী স্পোর্টসম্যানশিপ এবং সর্বোচ্চ মান মেনে চলে।’

এমএইচ/জেআইএম

Advertisement