আইন-আদালত

কর্ণফুলী গ্যাস কোম্পানির এমডির বিরুদ্ধে আদালত অবমাননার রুল

সিএনজি ফিলিং স্টেশনে গ্যাস সংযোগ দিতে সুপ্রিম কোর্টের আদেশ পালন না করার অভিযোগে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী মো.আবু সাকলায়েনের বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করেছেন আপিল বিভাগ।

Advertisement

ওই ফিলিং স্টেশনের স্বত্বাধিকারীর করা আদালত অবমাননার আবেদনের শুনানি শেষে বৃহস্পতিবার (২৩ মে) হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন আপিল বিভাগের বেঞ্চ এ আদেশ দেন। এছাড়া এ বিষয়ে পরবর্তী শুনানির জন্য আগামী ২৪ জুলাই দিন ঠিক করেছেন আপিল বিভাগ।

আদালতে আজ আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী মুন্সী মনিরুজ্জামান। আদেশের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন তিনি।

আবেদনকারী পক্ষ থেকে জানানো হয়, চট্টগ্রামের মিরসরাই উপজেলার বড় তাকিয়া এলাকার তৃষা সিএনজি ফিলিং স্টেশনকে ২০২৩ সালের ৬ নভেম্বর আদেশ পাওয়ার ৩০ দিনের মধ্যে গ্যাস সংযোগ দিতে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালককে নির্দেশ দেন। এর বিরুদ্ধে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আপিল বিভাগে লিভ টু আপিল করেন। ১৫ জানুয়ারি চেম্বার আদালত হাইকোর্টের আদেশ সংশোধন করে ৩০ দিনের স্থলে ৯০ দিনের মধ্যে গ্যাস সংযোগ দিতে নির্দেশ দেন।

Advertisement

কিন্তু আদেশ অনুসারে সংশ্লিষ্ট বিবাদী গ্যাস সংযোগ দেননি। এরপর তিন দফায় নোটিশ দেওয়া হয়। তাতেও কোনো পদক্ষেপ না নেওয়ায় কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালকের বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন করা হয়।

এফএইচ/এমএএইচ/জেআইএম