বিনোদন

লন্ডন মাতাতে দেশ ছাড়লেন জায়েদ খান, থাকবেন জেমস

কয়েক দিন আগে অস্ট্রেলিয়া গিয়েছিলেন আলোচিত নায়ক জায়েদ খান। ১৬ দিনের সফরে অংশ নিয়েছিলেন তিনটি অনুষ্ঠানে। সবগুলো অনুষ্ঠানই উপভোগ করেছেন প্রবাসী বাংলাদেশিরা। দুটি অনুষ্ঠানে তো তার সিগনেচার আইটেম ‘ডিগবাজি’ দিতে হয়েছে দর্শকদের অনুরোধে।

Advertisement

সবকটি আয়োজনে তার সঙ্গী ছিলেন জনপ্রিয় চিত্রনায়িকা নুসরাত ফারিয়া ও সংগীতশিল্পী প্রতীক হাসান। এরই মধ্যে দেশে ফিরেছেন জায়েদ খান।

এবার লন্ডন মাতাতে যাচ্ছেন জায়েদ খান। তার সঙ্গে থাকবেন নগর বাউলখ্যাত ব্যান্ড তারকা মাহফুজ আনাম জেমস।

জানা গেছে, আজ (২২ মে) বুধবার সকালে লন্ডনের উদ্দেশ্যে রওনা দিয়েছেন তারা। এক মঞ্চে পাওয়া যাবে এই দুই তারকাকে। জায়েদ খানের উপস্থাপনায় মঞ্চ মাতাবেন কিংবদন্তি এই শিল্পী। দুই দিনব্যাপী আয়োজনের উপস্থাপনা করবেন জায়েদ খান। আর দু’দিনই মঞ্চ মাতাবেন রকস্টার জেমস।

Advertisement

তিনি ছাড়াও থাকবেন সংগীতশিল্পী প্রতীক হাসানসহ আরও কয়েকজন তারকা।

‘বাংলাদেশ ফেস্টিভ্যাল লন্ডন’ আয়োজনে অংশ নেওয়া প্রসঙ্গে এই অভিনেতা বলেন, আমি এখন শুধু দেশের দর্শকদের জন্য না। বিদেশেও প্রচুর ভক্ত তৈরি হয়েছে। তাদের ভালোবাসা নিতে ও দিতে আমাকে দেশের বাইরে নিয়মিত যেতে হচ্ছে। সেখানে গিয়ে দর্শকদের যে ভালোবাসা পাচ্ছি, তা অতুলনীয়। তাদের ভালোবাসা দেখে মনে হচ্ছে, আমি এখন আন্তর্জাতিক তারকা হয়ে গেছি।’

শুধু লন্ডন নয়, এরপর আগামী কয়েক মাস তিনি দেশের বাইরে আরও কয়েকটি শোতে অংশ নেবেন―এমনটাই জানিয়েছেন জায়েদ খান।

এ প্রসঙ্গে জায়েদ খান বলেন, ‘অনেক আগেই লন্ডনে শোয়ের প্রস্তুতি নিয়েছি। অনেক দিন আগে শোটি চূড়ান্ত করা হয়। পারফরম করার পাশাপাশি পুরো অনুষ্ঠানটি উপস্থাপনা করব। সবচেয়ে আনন্দের বিষয়, আমাদের দেশের কিংবদন্তি তারকা জেমস ভাই অনুষ্ঠানে গান পরিবেশন করবেন আমার উপস্থাপনায়। বিষয়টি আমার জন্য অনেক আনন্দের। দেশে ফিরে আবার সিনেমা ও শোয়ের কাজ করব। সব মিলিয়ে ব্যস্ততা বেশ উপভোগ করছি।’

Advertisement

নগর বাউলখ্যাত জেমস ছাড়াও এই আয়োজনে সংগীত পরিবেশন করবেন কণ্ঠশিল্পী প্রীতম হাসান, সাব্বির জামান, দোলা, তৌহিদ আফ্রিদিসহ অনেকে। এই আয়োজনে বাংলাদেশি শিল্পীদের পাশাপাশি লন্ডনের প্রবাসী শিল্পীরাও অংশ নেবেন। এছাড়া ‘বাংলাদেশ ফেস্টিভ্যাল’-এ আয়োজন করা হয়েছে মেলার।

জায়েদ খান অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘সোনার চর’। গত ঈদে মুক্তি পায় এটি। এখনো সিনেমাটি প্রেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছে।

এমআই/এএসএম