আন্তর্জাতিক

রাইসির হেলিকপ্টার বিধ্বস্ত, কোনো আরোহীর বেঁচে থাকার সম্ভাবনা নেই

ইরানের রাষ্ট্রীয় টেলিভিশন সোমবার জানিয়েছে, প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি এবং অন্যান্য কর্মকর্তাদের বহনকারী হেলিকপ্টারটি বিধ্বস্তের ঘটনায় কোনো আরোহীর বেঁচে থাকার কোনো সম্ভাবনা নেই। খবর এএফপির।

Advertisement

রাষ্ট্রীয় টেলিভিশনের এক খবরে বলা হয়েছে, হেলিকপ্টারটি খুঁজে পাওয়া গেলেও হেলিকপ্টারের যাত্রীদের বেঁচে থাকার কোনো সম্ভাবনা নেই।

ইরানের এক কর্মকর্তার বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, দুর্ঘটনায় হেলিকপ্টারটি সম্পূর্ণ পুড়ে গেছে। ওই কর্মকর্তা বলেন, প্রেসিডেন্ট রাইসিকে বহনকারী হেলিকপ্টারটি দুর্ঘটনায় সম্পূর্ণ পুড়ে গেছে... দুর্ভাগ্যবশত কোনো আরোহীরই বেঁচে থাকার কোনো সম্ভাবনা নেই।

এর আগে উদ্ধারকারী দলের সদস্যরা জানিয়েছেন, প্রেসিডেন্ট রাইসিকে বহনকারী হেলিকপ্টারটির বিধ্স্ত হওয়ার স্থানের খোঁজ পেয়েছেন তারা। এদিকে ইরানের রেড ক্রিসেন্ট সোসাইটি জানিয়েছে, পরিস্থিতি ভালো নয়।

Advertisement

ইরানের রেড ক্রিসেন্ট সোসাইটির প্রধান পিরহোসেইন কোলিভান্দ রাষ্ট্রীয় গণমাধ্যমকে বলেছেন, উদ্ধারকারীরা অল্প সময়ের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছে যাবেন।

আরও পড়ুন: ইরানি প্রেসিডেন্টের হেলিকপ্টার বিধ্বস্ত, ঘটনাস্থলের খোঁজ মিলেছে খোঁজ মিলেছে রাইসিকে বহনকারী হেলিকপ্টারের দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার রাইসির হেলিকপ্টার বিধ্বস্ত: বৈরী আবহাওয়ায় ব্যাহত উদ্ধারকাজ

তিনি বলেন, হেলিক্প্টারটি যেখানে বিধ্বস্ত হয়েছে সেখান থেকে তারা মাত্র দুই কিলোমিটার দূরে অবস্থান করছেন। এর আগে জানা যায় যে, উদ্ধারকাজে সহযোগিতার জন্য ইরানে একটি বিশেষজ্ঞ দল পাঠাচ্ছে রাশিয়া।

অনুসন্ধানে সহযোগিতা করার জন্য ৪৭ সদস্যের একটি বিশেষজ্ঞ উদ্ধারকারী দল এবং একটি হেলিকপ্টার পাঠাচ্ছে রাশিয়া। বিষয়টি এক বিবৃতিতে নিশ্চিত করেছে দেশটির জরুরি পরিস্থিতি মন্ত্রণালয়।

টিটিএন

Advertisement