খেলাধুলা

মোটেই অবাক নন শহিদ আফ্রিদি, জানাতে চান স্বাগতম

আগামী বছরের চ্যাম্পিয়্নস ট্রফি ইস্যুতে ভারতীয় দলের পাকিস্তান সফর নিয়ে সম্প্রতি বেশ আলোচনা হচ্ছে। যদিও এখনো পাকিস্তানে গিয়ে আইসিসির আয়োজিত এই টুর্নামেন্ট খেলতে যেতে রাজি হয়নি ভারত। টুনামেন্টটি হাইব্রিড মডেলে আয়োজনের কথা বলছে ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআই।

Advertisement

সম্প্রতি শেহরোজ কাশিফ নামের এক পাকিস্তানি পর্বতারোহী সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও প্রকাশ করে। সেখানে দেখা যায়, তিনি ভিডিও কলে কথা বলছেন ভারতীয় কিংবদন্তি ক্রিকেটার বিরাট কোহলির সঙ্গে। কাশিফের সঙ্গে কথা বলার সময় পাকিস্তান সফরের ইচ্ছে প্রকাশ করেছেন কোহলি, এমনটিও শোনা গেছে।

কোহলি বলেছিলেন, ‘আপনার পরিবার এবং আপনার সমস্ত বন্ধুদের আমার শুভেচ্ছা জানান। আশা করি, আমরা শীঘ্রই পাকিস্তান সফর করবো; সবাই এখন সফর (পাকিস্তান) শুরু করেছে।’

বিষয়টি নিয়ে গতকাল শনিবার কথা বলেছেন পাকিস্তানের সাবেক কিংবদন্তি ক্রিকেটার শহিদ আফ্রিদি। এদিন করাচিতে একটি টেপবল অনুষ্ঠানে গিয়েছিলেন আফ্রিদি। সেখানেই তাকে বিষয়টি নিয়ে জিজ্ঞাসা করা হয়।

Advertisement

জবাবে আফ্রিদি জানান, কোহলি যদি পাকিস্তান সফর করে তাহলে আশ্চর্য হবেন না তিনি। কেননা তিনি কোহলির কাছ থেকে এমনটি আশাও করেন। যদি কোহলি পাকিস্তান সফর করেন তাহলে তাকে স্বাগত জানার ইচ্ছেও প্রকাশ করেন আফ্রিদি।

আফ্রিদি বলেন, ‘আমি বিরাটের কাছ থেকে এমন বক্তব্য আশা করছিলাম। বিরাটকে স্বাগত জানাই। সে পিএসএলে আসুক কিংবা ভারতীয় দলের সঙ্গে আসুক।’

২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি এককভাবে আয়োজন করতে চায় পাকিস্তান। যে কারণে ভারতকে পাকিস্তানের মাটিতে খেলাতে নানা উদ্যোগ গ্রহণ করেছে পিসিবি। তবে ভারত চাইছে, তাদের ম্যাচগুলো পাকিস্তানের বাইরে অন্য কোনো দেশে খেলতে।

ইতিমধ্যে টুর্নামেন্টের ভেন্যু ঠিক করে আইসিসিতে প্রস্তাব পাঠিয়েছে পাকিস্তান। সেখানে দেখা গেছে, ভারতের সবগুলো ম্যাচ সীমান্তবর্তী এলাকা লাহোরে আয়োজনের কথা বলা হয়েছে। যেন ভারতীয় দর্শকরাও সহজে খেলা দেখতে পারে।

Advertisement

এমএইচ/জিকেএস