জাতীয়

বৃষ্টি হতে পারে সারাদেশে

দেশের চলমান তাপপ্রবাহ কমে গেছে। বর্তমানে দেশের ১০টি জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বইছে। তা আরও প্রশমিত হবে। সেই সঙ্গে দিন ও রাতের তাপমাত্রা হ্রাস পেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

Advertisement

রোববার (১৯ মে) সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এমন তথ্য জানানো হয়েছে।

পূর্বাভাসে বলা হয়েছে, গোপালগঞ্জ, রাজশাহী, নোয়াখালী, কক্সবাজার, খুলনা, বাগেরহাট, যশোর, সাতক্ষীরা, পটুয়াখালী ও ভোলা জেলাসমূহের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা প্রশমিত হতে পারে।

এছাড়াও দেশের পূর্বাঞ্চলের দিনের তাপমাত্রা (১-২) ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং দেশের অন্যত্র তা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

Advertisement

আরও পড়ুন

সবুজ হারাচ্ছে ঢাকার পার্ক

গত সোমবার থেকে শুরু হওয়া দ্বিতীয় ধাপের এই তাপপ্রবাহের তীব্রতা কাল থেকে কমেছে। গতকাল সারাদেশে সর্বোচ্চ তাপমাত্রা ছিল গোপালগঞ্জ ও রাজশাহীতে ৩৬ ডিগ্রি সেলসিয়াস।

অন্যদিকে বরাবরের মতো সারাদেশে বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অফিস। রংপুর, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায়। অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে, সেইসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।

আবহাওয়াবিদ শাহিনুল ইসলাম জানান, দেশে তাপপ্রবাহ কমে গেছে। আজ ১২টি জেলায় মৃদু তাপপ্রবাহ থাকবে। এবং সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা কমার সম্ভাবনা রয়েছে। আগামী ২৩ মে বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। আরএএস/এমআরএম/এমএস

Advertisement