খেলাধুলা

আজ মোস্তাফিজকে বেশি মিস করেছি: চেন্নাই অধিনায়ক

আইপিএলের শুরু থেকে দারুণ ছন্দে ছিল চেন্নাই সুপার কিংস। দুটি ম্যাচ হেরে গেলেও রুতুরাজ গায়কোয়াড়ের নেতৃত্বে ঘুরে দাঁড়িয়ে বেশ ভালো অবস্থান তৈরি করে নিয়েছিল চেন্নাই সুপার কিংস। এ সময়টায় দুর্দান্ত কিছু ম্যাচও জিতে নেয় তারা। যখন আবার বল হাতে আগুন ঝরাচ্ছিলেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান, বেবি মালিঙ্গাখ্যাত শ্রীলঙ্কার মাথিশা পাতিরানা।

Advertisement

কিন্তু নানা কারণে শেষের দিকে পুরোপুরি শেষ হয়ে যায় চেন্নাইয়ের শক্তি। ইনজুরির কারণে দেশে ফিরে যান মাথিশা পাতিরানা। ইনজুরির কারণে খেলতে পারেননি নিউজিল্যান্ডের ব্যাটার ডেভন কনওয়ে। আর জাতীয় দলের অ্যাসাইনমেন্টের কারণে দেশে ফিরে আসতে হয়েছে মোস্তাফিজুর রহমানকে।

দেশে ফিরে আসার আগে ৯ ম্যাচে ১৪ উইকেট নিয়েছিলেন তিনি। এর মাঝে কয়েকবার শীর্ষ উইকেট শিকারী হিসেবে পার্পল ক্যাপও পেয়েছিলেন তিনি।

লিগের শেষ ম্যাচে এসে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর কাছে ২৭ রানে হেরে প্লে-অফ থেকেই চিটকে গেছে চেন্নাই। প্রথমে ব্যাট করে বেঙ্গালুরু ২১৮ রান করেছিল তারা। জবাবে ১৯১ রানে থেমে যায় চেন্নাই। ২০০ রান করতে পারলেও প্লে-অফে উঠতে পারতো চেন্নাই সুপার কিংস।

Advertisement

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে চেন্নাই অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড় মোস্তাফিজকে মিস করেছেন সে কথা অকপটে স্বীকার করেছেন। তিনি বলেন, ‘ভালো উইকেট ছিল। বিশেষ করে স্পিনারদের জন্য। টার্গেট দেখে খুশি হয়েছিলাম। আমাদের ইনজুরি সমস্যা ছিল বেশি। ডেভন কনওয়ে খেলতে পারছেন না। মাথিশা পাতিরানাও ইনজুরির কারণে চলে যান। একই সঙ্গে ফিজকেও (মোস্তাফিজ) অনেক বেশি মিস করেছি এই ম্যাচে। আপনি যখন ইনজুরি সমস্যায় থাকবেন, তখন একটি ব্যালান্স দল তৈরি করা কঠিন হয়ে যায়।’

আইএইচএস/এসআর