দেশজুড়ে

বাসযাত্রীর ব্যাগে মিললো ৫ হাজার ইয়াবা

বগুড়া সদরে ৫ হাজার ২০০ পিস ইয়াবাসহ ওয়ালিউল আলী সরদার (৩৫) নামে এক বাসযাত্রীকে গ্রেফতার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। শনিবার (১৮ মে) ভোর ৪টার দিকে উপজেলার ঢাকা-রংপুর মহাসড়কের গোকুল এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। অভিযানে আর্মড পুলিশ ব্যাটালিয়নের সদস্যরা সহযোগিতা করেন।

Advertisement

গ্রেফতার ওয়ালিউল দিনাজপুর পার্বতীপুরের হারুন অর রশিদের ছেলে। বর্তমানে তিনি নীলফামারির সৈয়দপুরে বসবাস করেন।

বিষয়গুলো নিশ্চিত করেছেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর বগুড়ার উপ-পরিচালক রাজিউর রহমান।

তিনি বলেন, ঢাকা থেকে মাদকদ্রব্য ইয়াবার একটি বড় চালান রংপুরে যাচ্ছে এমন খবর পেয়ে মহাসড়কের গোকুলে চেকপোস্ট বসিয়ে অভিযান চালানো হয়। এ সময় ঢাকা থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী হানিফ পরিবহনের একটি বাসে এ-৪ সিটে বসা যাত্রী ওয়ালিউলের কাছে থাকা স্কুল ব্যাগে ২৬টি নীল রঙের জিপারযুক্ত প্যাকেট উদ্ধার করা হয়। ওই প্যাকেটগুলোতে ৫ হাজার ২০০ পিস ইয়াবা পওয়া যায় ও তাকে গ্রেফতার দেখানো হয়।

Advertisement

তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওয়ালিউর জানিয়েছেন তিনি পেশাদার মাদক কারবারি। কক্সবাজার থেকে আসা ইয়াবার চালান তিনি ঢাকা থেকে কিনে উত্তরবঙ্গে নিয়ে এসে বিক্রি করেন। উদ্ধার হওয়া ইয়াবাগুলো তিনি রংপুর শহরে বিক্রির জন্য নিয়ে যাচ্ছিলেন। এরআগে বগুড়াতেও তিনি ইয়াবার চালান নিয়ে এসেছিলেন।

উপ-পরিচালক রাজিউর রহমান জানান, ওয়ালিউলের সঙ্গে জড়িতদের শনাক্ত করে আইনের আওতায় আনা হবে। তার বিরুদ্ধে সদর থানায় প্রচলিত মাদকদব্য আইনে মামলা দায়ের করা হয়েছে।

এফএ/এমএস

Advertisement