খেলাধুলা

জমে গেলো রানার্সআপ হওয়ার লড়াই

তিন ম্যাচ হাতে রেখে বসুন্ধরা কিংস শিরোপা নিশ্চিত করার পর বাংলাদেশ প্রিমিয়ার লিগের আকর্ষণ শেষ। এখন এতটুকুই দেখার কারা হয় রানার্সআপ ও কারা নেমে যাবে নিচের স্তরে।

Advertisement

লিগের শুরু থেকেই দ্বিতীয় স্থানে থেকে এগিয়ে চলছে মোহামেডান। রানার্সআপ হওয়ার দৌড়েও সুবিধাজনক অবস্থানে ছিল তারা। তবে ১৬ রাউন্ড শেষে দ্বিতীয় হওয়ার লড়াইটা বেশ জমে উঠেছে এবং তা দেশের দুই জনপ্রিয় ক্লাব মোহামেডান ও আবাহনীর মধ্যে।

টানা ৪ ম্যাচে জয়হীন মোহামেডান। একটি হেরে আর তিনটি ড্র করে ৯ পয়েন্ট খুইয়েছে মোহামেডান। তাতেই আবাহনী ছুঁয়ে ফেলেছে মোহামেডানকে। শেষ রাউন্ডে মুখোমুখি হবে এই দুই দল। ওই ম্যাচের ফলই নির্ধারণ করে দেবে দুই দলের ভাগ্য।

শুক্রবার গোপালগঞ্জে আবাহনী ৭-১ গোলে হারিয়েছে ব্রাদার্সকে। গ্রানাডিয়ান কর্নেলিয়াস করেছেন ৪ গোল। জোড়া গোল করেছেন ব্রাজিলিয়ান ওয়াশিংটন। এক গোল করেছেন মেরাজ হোসেন অপি। ব্রাদার্সের গোলদাতা উজবেকিস্তানের নদির মাভলোনভ। ১৬ ম্যাচে আবাহনীর পয়েন্ট ২৯।

Advertisement

ময়মনসিংহে শেষ মুহূর্তে গোল করে রহমতগঞ্জের বিপক্ষে হার এড়িয়েছে মোহামেডান। ২-০ তে পিছিয়ে পড়া রহমতগঞ্জ এক পর্যায়ে লিড নিয়েছিল ৩-২ গোলে। ইনজুরি সময়ের ৭ মিনিটে সোলেমান দিয়াবাতে মোহামেডানকে পরাজয় থেকে বাঁচান। আবাহনীর সমান ২৯ পয়েন্ট মোহামেডানের। তবে গোল গড়ে টেবিলের দ্বিতীয় অবস্থানটা ধরে রেখেছে সাদাকালোরা।

কিংস অ্যারেনায় অনুষ্ঠিত লিগের অন্য ম্যাচে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে শেখ রাসেল ক্রীড়া চক্র ড্র করেছে ১-১ গোলে। ১৬ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে চট্টগ্রাম আবাহনী। ১৬ পয়েন্ট নিয়ে সাতে শেখ রাসেল।

আরআই/এমএমআর

Advertisement