আন্তর্জাতিক

পঞ্চম দফা ভোটের আগে বন্ধ হলো বেনাপোল-পেট্রাপোল স্থলবন্দর

ভারতে চলছে লোকসভা নির্বাচন। সোমবার (২০ মে) এই নির্বাচনের পঞ্চম দফা ভোটগ্রহণ। এ দফায় নিরাপত্তাজনিত কারণে তিন দিনের জন্য বন্ধ রাখা হচ্ছে বেনাপোল-পেট্রাপোল স্থলবন্দর। শুক্রবার (১৭ মে) সন্ধ্যা ৬টা থেকে সোমবার (২০ মে) পর্যন্ত এই ইমিগ্রেশন দিয়ে ভারত ভ্রমণ করা যাবে না।

Advertisement

পঞ্চম দফায় পশ্চিমবঙ্গের বনগাঁ, ব্যারাকপুর, হাওড়া, শ্রীরামপুর, হুগলি, উলুবেরিয়া ও আরামবাগ আসনে ভোটগ্রহণ হবে। আর বনগাঁ আসনের মধ্যেই পড়ে বাংলাদেশের সঙ্গে ভারতের অন্যতম যোগাযোগ চ্যানেল পেট্রাপোল আন্তর্জাতিক স্থলবন্দর। আসনটি আন্তর্জাতিক সীমান্তঘেঁষা হওয়ায় নিরাপত্তার বিষয়টি বিবেচনায় নিয়ে স্থলবন্দর বন্ধ রাখার এই সিদ্ধান্ত নিয়েছে ভারতের জাতীয় নির্বাচন কমিশন।

আরও পড়ুন: 

ভারতের ওপর নিষেধাজ্ঞার হুঁশিয়ারি যুক্তরাষ্ট্রের চলতি বছর ভারতের প্রবৃদ্ধি হতে পারে প্রায় ৭ শতাংশ বিজেপির প্রার্থী কঙ্গনা রানাউত, কত সম্পত্তির মালিক তিনি?

উত্তর ২৪ পরগনার জেলা প্রশাসক কার্যালয়ের একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শুক্রবার (১৭ মে) সন্ধ্যা ৬টার পর থেকে সোমবার (২০ মে) পর্যন্ত পেট্রাপোল-বেনাপোল ইমিগ্রেশন বন্ধ থাকবে। এ সময়ের মধ্যে উভয় দেশের কোনো যাত্রীবাহী ও পণ্যবাহী পরিবহন চলাচল করতে পারবে না। তবে মেডিকেল ইমার্জেন্সি, ভারতীয় পাসপোর্টধারী ভোটার ও পচনশীল পণ্য পরিবহনকারী যানবাহন এই নিষেধাজ্ঞার বাইরে থাকবে।

Advertisement

এর আগেও নির্বাচনের কারণে একই নিয়ম কার্যকর করা হয়েছিল উত্তর ২৪ পরগনা জেলার ঘোজাডাঙ্গা ও মালদার হিলি আন্তর্জাতিক সীমান্তে।

ডিডি/এসএএইচ