শিক্ষা

সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষায় কাজ করবে ইমো-জাগো ফাউন্ডেশন

দেশের প্রান্তিক ও সুবিধাবঞ্চিত শিশুদের জন্য মানসম্মত শিক্ষা নিশ্চিতে একসঙ্গে কাজ করবে ইমো ও অলাভজনক সংস্থা জাগো ফাউন্ডেশন। এলক্ষ্যে প্রতিষ্ঠান দুটি সমঝোতা স্মারকেও (এমওইউ) সই করেছে।

Advertisement

বৃহস্পতিবার (১৬ মে) জাগো স্কুলে ইমোর পক্ষ থেকে শিশুদের জন্য শিক্ষাসহায়ক স্টেশনারি সামগ্রী বিতরণ করা হয়।

অনুষ্ঠানে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে পেনসিল, কলম, ইরেজার, শার্পনার, রঙ পেনসিল, ক্রেয়ন রঙ, রুলার, জ্যামিতি বক্স, ফাইলসহ আরও নানান সামগ্রী বিতরণ করা হয়। এসময় ইমো ও জাগো ফাউন্ডেশনের উচ্চপদস্থ কর্মকর্তা ও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বনানীতে অবস্থিত জাগো ফাউন্ডেশন স্কুলের অধ্যক্ষ আয়েশা সিদ্দিকা বলেন, ইমোর সঙ্গে অংশীদারত্ব শিশুদের বিকাশে বিশেষ ভূমিকা রাখছে। তাদের সহযোগিতার কারণে স্কুলের শিশুরা এখন আরও উন্নত শিক্ষাগ্রহণের অভিজ্ঞতা অর্জন করতে পারবে। শিশুদের জন্য উন্নত ও উজ্জ্বল ভবিষ্যৎ নিশ্চিত করার ক্ষেত্রে সম্মিলিত প্রচেষ্টা অব্যাহত রাখতে আমরা আশাবাদী।

Advertisement

জানা গেছে, দেশে শিক্ষার মাধ্যমে দারিদ্র্য দূর ও জীবনমান উন্নত করতে প্রতিশ্রুতিবদ্ধ অলাভজনক উন্নয়ন সংস্থা জাগো ফাউন্ডেশন। প্রান্তিক শিশুদের সম্ভাবনাকে পুরোপুরি কাজে লাগিয়ে তাদের জীবনে সফল করে তোলা ও অংশীদারত্বের মধ্য দিয়ে সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষার ব্যবস্থা করার ক্ষেত্রে জাগো ফাউন্ডেশনের লক্ষ্যকে সহায়তা করছে ইমো। এ পর্যন্ত দেশের ১১টি জায়গায় জাগো ফাউন্ডেশনের স্কুলের হাজারও শিশুর মাঝে স্টেশনারি সামগ্রী বিতরণ করছে ইমো।

জানতে চাইলে জাগো ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক করভি রাকসান্দ বলেন, আশা করছি, ইমোর সঙ্গে আমাদের অংশীদারত্ব অব্যাহত থাকবে। একইসঙ্গে আমরা এসব তরুণ মেধাবীদের শিক্ষা, বেড়ে ওঠা ও সব প্রতিকূলতা পেরিয়ে যাওয়ার ক্ষেত্রে সক্ষম করে তুলবো।

ইমো মেসেঞ্জারের বিজনেস ডিরেক্টর মেহরান কবির বলেন, বাংলাদেশে মৌলিক শিক্ষার সুবিধাবঞ্চিত শিশুদের সক্ষম করে তোলার লক্ষ্য গ্রহণ করেছি। শিক্ষার মধ্য দিয়ে একটি উন্নত জীবন নিশ্চিতে শিশুদের সহায়তা করার ক্ষেত্রে জাগোর সঙ্গে অংশীদারত্ব করার সিদ্ধান্ত নিই এবং তাদের শিক্ষাসামগ্রী সরবরাহ করি। জাগো ফাউন্ডেশনের সঙ্গে এ উদ্যোগ দেশের তরুণদের সফলতার পথে সহায়ক ভূমিকা পালন করবে ।

এএএইচ/এসআইটি/জিকেএস

Advertisement