দেশজুড়ে

বরিশাল বিভাগের শ্রেষ্ঠ মাদরাসা শিক্ষক নাসির উদ্দিন

বরিশাল বিভাগের শ্রেষ্ঠ মাদরাসা শিক্ষক নির্বাচিত হয়েছেন খান মো. নাসির উদ্দিন। জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ এ মাদরাসা পর্যায়ের শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক ক্যাটাগরিতে তিনি এ শ্রেষ্ঠত্ব অর্জন করেন।

Advertisement

নাসির উদ্দিন পিরোজপুরের ইন্দুরকানী উপজেলার উত্তর-পশ্চিম কলারণ আজাহার আলী দাখিল মাদরাসার আইসিটি বিষয়ের শিক্ষক।

জানা যায়, শিক্ষা মন্ত্রণালয় দেশের প্রতিটি মাধ্যমিক স্কুল, কলেজ, কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান ও মাদরাসা শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে সাংস্কৃতিক ও শিক্ষার চেতনা বৃদ্ধির লক্ষে চারটি পর্যায়ে বিভিন্ন ক্যাটাগরির মানদণ্ডে পৃথক শ্রেষ্ঠত্ব নির্বাচনের জন্য প্রতিবছর জাতীয় শিক্ষা সপ্তাহ পালন করে আসছে।

নাসির উদ্দিন মাদরাসা পর্যায়ের শ্রেণী শিক্ষক ক্যাটাগরিতে অংশ নিয়ে প্রথমে নিজ উপজেলা ও জেলায় নির্বাচিত হন। রোববার (১২ মে) বরিশাল বিভাগীয় কমিশনারের কার্যালয়ে সাক্ষাৎকারের পর বিভাগের শ্রেষ্ঠ শিক্ষকের মর্যাদা লাভ করেন। ২২ মে ঢাকায় জাতীয় পর্যায়ে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

Advertisement

এ বিষয়ে খান মো. নাসির উদ্দিন বলেন, আমার এ অর্জন মাদরাসার শিক্ষর্থীদের জন্য। আমি চাই আমার প্রতিষ্ঠানের সকল শিক্ষার্থী আমার চেয়ে বেশি শ্রেষ্ঠত্ব অর্জন করুক। আমার এ অর্জনের ধারা ভবিষ্যতেও অব্যাহত রাখতে চাই। আর এ প্রতিষ্ঠানের মান অক্ষুন্ন রেখে প্রতিষ্ঠানকেও শ্রেষ্ঠত্বে নিয়ে যেতে চাই।

২০২৩ সালের জাতীয় শিক্ষা সপ্তাহে নাসির উদ্দিন পিরোজপুর জেলার শ্রেষ্ঠ মাদরাসা শিক্ষক এবং একই সঙ্গে তার মেয়ে নাজিয়া নওরীন শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হয়েছিলেন।

এনআইবি/এএসএম

Advertisement