আন্তর্জাতিক

মহিষে চড়ে নিজের প্রথম ভোট দিতে এলেন ‍যুবক, ভিডিও ভাইরাল

ভোটাধিকার মানুষের অন্যতম রাজনৈতিক অধিকার। প্রথমবার ভোট দেওয়ার দিনটি মানুষের জীবনে স্মরণীয় একটি দিন বটে। তাই তো ভারতের এক যুবক তার প্রথম ভোটের দিনটি আরও স্মরণীয় করে রাখতে অদ্ভুত এক কাণ্ড ঘটিয়ে বসলেন। মহিষের পিঠে চড়েই কেন্দ্রে গিয়ে ভোট দিয়ে এলেন তিনি। এরই মধ্যে যুবকের এই কাণ্ড সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

Advertisement

ঘটনা ভারতের বিহার রাজ্যের উজিয়ারপুর এলাকার। ভাইরাল ভিডিওটিতে দেখা যাচ্ছে, এক যুবক মহিষে চড়ে ভোট দিতে এসেছেন। কালো শার্ট, ধূসর রঙের প্যান্ট ও মাথায় পাগড়ি পরে আছেন তিনি। মহিষের মাথায়ও সবুজ রঙের কাপড় জড়ানো। তাকে এভাবে আসতে দেখে আশেপাশে লোকজন ভিড় করেছেন। অনেকে ছবি তুলছেন কিংবা ভিডিও করে রেখে দিচ্ছেন তার এই কাণ্ড।

#Watch: It Was His First Vote. So He Rode A Buffalo To Polling Station#ElectionsWithNDTV #Bihar pic.twitter.com/w482IhHQpi

— NDTV (@ndtv) May 13, 2024

অজ্ঞাতপরিচয় ওই যুবক বলেন, প্রথমবার ভোট দিতে এসে এক ধরনের উদ্দীপনা কাজ করছে। আশা করি, নির্বাচনে যিনি জিতবেন, তিনি আমাদের গ্রামের দারিদ্র্য দূর করবেন, তরুণদের চাকরি ব্যবস্থা করবেন ও মুদ্রাস্ফীতি কমানোর চেষ্টা করবেন।

Advertisement

আরও পড়ুন: 

‘মদ নয়, দুধ খাও’ বিজেপির উমা ভারতীর মন্তব্য ভাইরাল অস্ত্র হাতে মাঝরাস্তায় তরুণীর নাচ, ভিডিও ভাইরাল হতেই সক্রিয় পুলিশ মাঝরাতে মাতাল হয়ে পুলিশের ওপর চড়াও তিন নারী, ভিডিও ভাইরাল বিচ্ছেদ হয়েছে মেয়ের, বিয়ের দিনের মতো বাদ্য বাজিয়ে ঘরে তুললেন বাবা ‘অশান্তির চাকরি’ ছেড়ে বসের সামনে নাচতে নাচতে বেরিয়ে গেলেন যুবক

বিহারের সমস্তিপুর জেলার উজিয়ারপুর লোকসভা কেন্দ্রে প্রায় সাড়ে ১৭ লাখ ভোটার। এই আসনে বিভিন্ন দলে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে হেভিওয়েট প্রার্থী হলেন বিজেপি নেতা ও কেন্দ্রীয় মন্ত্রী নিত্যানন্দ রাই। এবার জিতলে এই আসন থেকে টানা তৃতীয়বারের মতো জয়লাভ করবেন তিনি। তার বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন আরজেডি নেতা ও সাবেক মন্ত্রী আলোক মেহতা।

সূত্র: এনডিটিভি

এসএএইচ

Advertisement